খালেদা জিয়ার ডাকে সিলেটের যে সকল নেতারা ঢাকায়

মার্চ ফর ডেমোক্রেসি যোগ দিতে সিলেট বিএনপির কিছু নেতাকর্মী ঢাকা গেলেও বিএনপির জাতীয় নির্বাহী সদস্যসহ অনেক নেতারা এখণ সিলেটে। যে সকল নেতাকর্মীরা ঢাকা যেতে পারেননি তারা রোববার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল বের করার কথা। কিন্তু সোয়া ১২টা পর্যন্ত মিছিল বের হয়নি। ইতিমধ্যে খালেদা জিয়ার ডাকে বিএনপির যে সকল নেতারা গতকাল শনিবার ঢাকায় গিয়ে পৌছেছেন তারা হলেন ১৮দলীয় জোট সিলেট মহানগরের আহবায়ক ও সিলেট মহানগর বিএনপির সভাপতি এম এ হক, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি দিলদার হোসেন সেলিম, মহানগর বিএনপি সিনিয়র সহ সভাপতি নাসিম হোসেন সহ সভাপতি বদরুজ্জামান সেলিম, সাংগঠনিক সম্পাদক রেজাউল হাসান কয়েস লোদী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলী আহমদ, কামরুল হুদা জায়গীরদার, বিএনপির নেতা এমদাদ হোসেন চৌধুরী প্রমুখ।
ছাত্রদলের অনেক নেতাকর্মীরা ঢাকায় গিয়ে পৌছেছেন। বিএনপির যে সকল নেতারা সিলেট রয়েছেন তারা হলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী, ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী, মহানগর বিএনপির সহ সভাপতি মকছুদ আলী, এডভোকেট নোমান মাহবুব, জন্নুন মাহমুদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর শাহীন, আজমত বকত সাদেক, আইন বিষয়ক সম্পাদক আতিকুর রহমান সাবু, প্রচার সম্পাদক ওমর আশরাফ ইমন, মহিলা বিষয়ক সম্পাদিকা হাদিয়া চৌধুরী মুন্নি প্রমুখ।
সিলেট থেকে যারা ইতিমধ্যে বিভিন্ন হোটেলে অবস্থান করছেন তারা আইনশৃংঙ্খলার বাহিনীর কঠোর অবস্থানের জন্য বের হতে পারছেন না। তারা বলেন ঢাকা যেনো এখন কারফিউ এর নগরীতে পরিণত হয়েছে। এক সাথে দুই জনের অধিক লোক চলাচল করতে পারছে না। পুলিশ তাদের আইডি কার্ড দেখছে।
বিজয় দিবসের এ মাসে জাতীয় পতাকা হাতে পুলিশ কাউকে দেখলে আটক করছে। পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘটের কারণে গতকাল শনিবার সিলেটের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ ছিল। সিলেট কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে না যাওয়ায় এবং রেল স্টেশন থেকে ঢাকাগামী ট্রেন ছেড়ে না যাওয়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। সকালে অনেকেই বাস কাউন্টার ও রেলওয়ে স্টেশনে গিয়ে টিকেট না পেয়ে হতাশ হয়ে ফিরে এসেছেন। ১৮দলীয় জোটের ডাকা আজ রোববারের মার্চ ফর ডেমোক্রেসিতে নেতা কর্মীরা না যাওয়ার জন্য সরকারের পক্ষ থেকে বাস ও ট্রেন বন্ধ করে দেয়া হয়েছে বলে সিলেটের ১৮ দলীয় জোটের নেতৃবৃন্দ অভিযোগ করেছেন।
১৮দলীয় জোট সিলেট মহানগরের আহবায়ক ও সিলেট মহানগর বিএনপির সভাপতি এম এ হক ঢাকা থেকে জানান, ঢাকায় রোববার ২৮ দলের ডাকা মার্চ ফর ডেমোক্রেসিতে নেতাকর্মীরা না যাওয়ার জন্য সরকারের পক্ষ থেকে নানা হয়রানী করা হচ্ছে। গতকাল শনিবার থেকে সিলেট থেকে বাস ও ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। নির্ধারিত তারিখের কয়েকদিন আগে টিকেট সংগ্রহ করার পরও গতকাল টিকেট বাতিল করে নেতা কর্মীদের ঢাকায় যেতে দেয়া হয়নি।
বিএনপি’র জাতীয় নিবার্হী কমিটির সদস্য সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী রোববার সকালে বিমানযোগে ঢাকায় গিয়ে পৌছেছেন। তার ঘনিষ্ট একটি সূত্রে জানা যায় তিনি রোববার সকালে কর্মসূচীতে যোগ দেয়ার জন্য বিমান যোগে সিলেট ত্যাগ করেছেন। ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী জানান তিনি রোববার সকালে কর্মসূচীতে যোগ দেয়ার জন্য বিমান যোগে সিলেট ত্যাগ করেছেন। তারা পলন্টনে নাইন্টিঙ্গেল হোটেলের পাশে একটি অফিসের অবস্থান করছেন। এছাড়া সকালে ঢাকায় গিয়ে পৌছেছেন মুক্তিযোদ্ধা দল সিলেট মহানগর আহবায়ক সালেহ আহমদ খছরু সদস্য সচিব ডা: নাজমুল ইসলাম ও বিএনপি নেতা মিফতা সিদ্দিকী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button