একাধিক অঞ্চলে রেড অ্যালার্ট

ভংঙ্কর রূপে ঘূর্ণিঝড় ইউনেস: ইংল্যান্ডজুড়ে সতর্কতা জারি

ভংঙ্কর রূপ নিয়েছে ঘূর্ণিঝড় ইউনেস। ঘণ্টায় ১৬০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ইউনেস। এ আশঙ্কা থেকে যুক্তরাজ্যের কয়েকটি অঞ্চলে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। আজ শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর ১২টার মধ্যে দেশটির উপকূলীয় অঞ্চল ডেভন, কর্নওয়াল এবং ওয়েলসের দক্ষিণে শক্তিশালী ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।
ইউনেসের প্রভাবে যুক্তরাজ্যের বিভিন্ন এলাকায় প্রাণহানি, ঘর-বাড়ি, গাছপালার ব্যাপক ক্ষতি এবং বিদ্যুতের লাইন বিচ্ছিন্নের আশঙ্কা রয়েছে। তাই, আগেভাগেই দেশটির উপকূলীয় বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে। এরই মধ্যে বাড়তি সতর্কতা হিসেবে শুক্রবার ওয়েলসের সব ট্রেন শিডিউল স্থগিত করা হয়েছে। এবং এসব এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।
দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের জন্য সর্বোচ্চ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। এ ছাড়া ইংল্যান্ডজুড়ে সতর্কতা জারি করা হয়েছে। ঝড়ের প্রভাবে সৃষ্ট বন্যায় রাস্তা ও রেললাইনের ক্ষতি হতে পারে। লোকজনের ভ্রমণেও সতর্কবার্তা জারি করেছে দেশটির আবহাওয়া অফিস। নাগরিকদের ঘরে থাকার আহ্বান জানিয়ে আবহাওয়া অফিস বলেছে, ঝড় ইউনেসের প্রভাবে ঝোড়ো বাতাসসহ বিভিন্ন স্থানে ভারী তুষারপাত হতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button