নির্বাচনী তহবিল সংগ্রহে টিউলিপের প্রচারাভিযান

Tulip 2ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে লেবার পার্টির প্রার্থী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক বলেছেন, বঙ্গবন্ধু তার রাজনীতিতে আসার প্রেরণা, যিনি বাংলাদেশের স্বাধীনতা এনেছেন। নির্বাচনী তহবিল সংগ্রহে বৃহস্পতিবার লন্ডনের ওয়েস্ট হ্যামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ২০১৫ সালের সাধারণ নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে লড়বেন টিউলিপ। তহবিল সংগ্রহের ওই প্রচারাভিযানে টিউলিপের পক্ষে ছিলেন টোটিংয়ের এমপি সাদিক খান, বেথনাল গ্রিন অ্যান্ড বো এমপি রুশনারা আলী, ডারউইচ অ্যন্ড ওয়েস্ট নরউডের এমপি ড্যাম টেসা জোয়েল, ইস্ট হ্যামের এমপি স্টিফান টিমস, ডায়েন অ্যাবট ও কিয়ের স্টার্নার মতো রাজনীতিকরা। দলের জন্য কঠোর পরিশ্রম এবং আন্তরিকতার জন্য তারা সবাই টিউলিপ সিদ্দিকের প্রশংসা করেন।
Tulipটিউলিপ বলেন, হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে লেবার পার্টিকে বিজয়ী করতে তার সামনে এখন অনেক কাজ। অনুষ্ঠানে তিনি অভিযোগ করেন, কনজারভেটিভরা জাতীয় স্বাস্থ্য সেবা থেকে সরে গেছে, ‘ধ্বংস’ করে দিয়েছে শিক্ষা ব্যবস্থা। প্রতিবন্ধিরাও তাদের কাছে নিরাপদ নয়। আবেগঘন বক্তব্যে নিজের বাবা-মায়ের লন্ডনে আসার কথাও স্মরণ করেন বঙ্গবন্ধুর নাতনি। টিউলিপ বলেন, আজ আমি যেখান থেকে নির্বাচনে লড়ছি, সেই এলাকায় ৩৫ বছর আগে আমার বাবা-মায়ের বিয়ে হয়েছিল। আমি যে অবস্থানে আছি তা আপনাদের কারণে। আপনাদের সহযোগিতা পেলে এই আসনে আমরা বিজয়ী হবো।
পাঁচ শতাধিক অতিথির উপস্থিত সঙ্গে মা শেখ রেহানা, বোন এবং স্বামী ছাড়াও শ্বশুরকূলের আত্মীয়রাও এ অনুষ্ঠানে ছিলেন। উপস্থিত ছিলেন কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী।
লেবার পার্টির অভ্যন্তরীণ ভোটাভুটিতে দলের মনোনয়ন প্রত্যাশী অন্য দুজনকে হারিয়ে প্রার্থিতা নিশ্চিত করেন টিউলিপ। ২০১০ সাল থেকে তিনি ক্যামডেন কাউন্সিলের সদস্য। এই কাউন্সিলে তিনিই প্রথম বাঙালি নারী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button