থাই প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে রাজপথে বিক্ষোভকারীরা

Thaiঅনাস্থা ভোটে প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার জয়ের পরও বিক্ষোভ অব্যাহত রেখেছে থাইল্যান্ডের বিক্ষোভকারীরা। এদিকে জাতির উদ্দেশ্যে দেয়া টেলিভিশন ভাষণে বিক্ষোভকারীদের আন্দোলন বন্ধ করার আহবান জানিয়েছেন  ইংলাক সিনাওয়াত্রা। তার এ আহবানের পরও দেশটিতে বিক্ষোভ চলছে। খবর বিবিসি।
সংসদের অনস্থা ভোটে জয়ের পর টেলিভিশনে দেয়া ভাষণে ইংলাক বলেন, এ ধরনের বিক্ষোভ দেশের অর্থনীতির জন্য ক্ষতি ডেকে আনবে। আসুন সমস্যা নিয়ে আলোচনায় বসি।
এদিকে দেশটির বিক্ষোভে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব বান-কি-মুন। তিনি এ পরিস্থিতিতে সকল পক্ষকে সংযত ও ধৈর্য্য ধরার আহবান জানিয়ে বলেন, আইনের শাসন ও মানবাধিকার সমুন্নত রাখতে সব পক্ষকেই সহিংসতার পথ থেকে সরে আসা উচিত।
গত রবিবার থেকেই ব্যাংককে প্রধানমন্ত্রী ইংলাকের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু হয়েছে। বিক্ষোভকারীরা দেশটির পুলিশ হেড কোয়ার্টারের বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। তারা অভিযোগ করছে, বর্তমান প্রধানমন্ত্রী তার ভাই থাকসিন সিনাওয়াত্রার শলা-পরামর্শে দেশ চালাচ্ছেন।
সরকারের পদত্যাগের দাবিতে বুধবারও হাজার হাজার বিক্ষোভকারী রাস্তায় নেমে এসেছে এবং তারা সরকারের বিরুদ্ধে শ্লোগান দিয়ে যাচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button