কাদের মোল্লার রায় কার্যকরে যুক্তরাজ্য মুসলিম কাউন্সিলের নিন্দা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য মুসলিম কাউন্সিল। সরকার আন্তর্জাতিক সম্প্রদায়ের আহবানকে অবজ্ঞা করে এ রায় কার্যকর করেছে বলেও উল্লেখ করেছে সংগঠনটি। শুক্রবার যুক্তরাজ্য মুসলিম কাউন্সিল থেকে প্রেরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।
মুসলিম কাউন্সিল এর সাধারণ সম্পাদক ফারুক মুরাদ বলেন, ফাঁসি কার্যকরের দিনটি বাংলাদেশের জন্য বেদনাদায়ক দিন। একি সাথে এটি গণতন্ত্র ও বিচার ব্যবস্থার জন্যও বেদনাদায়ক।
তিনি বলেন, আব্দুল কাদের মোল্লার বিচার প্রক্রিয়াটি ছিল ত্রুটিপূর্ণ ও পক্ষপাতমূলক। জাতিসংঘ, মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচসহ আর্ন্তজাতিক বিভিন্ন গোষ্ঠী এ আদালতকে অস্বচ্ছ, পক্ষপাতদুষ্ট ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে সমালোচনা করে আসছিলো।
রায় কার্যকর পরিস্থিতি আরো সহিংস উল্লেখ করে ফারুক মুরাদ বলেন, যুক্তরাজ্যে অবস্থানরত মুসলিমদের সাথে বাংলাদেশের ষোলকোটি মানুষের সম্পর্ক গভীর। কিন্তু এ রায় কার্যকর বাংলাদেশকে অস্থিতিশীল করে  তুলবে এবং দেশকে অধিক সহিংসতার দিকে নিয়ে যাবে।
বিচারে কাদের মোল্লা সুবিচার পাননি উল্লেখ করে তিনি বলেন, আমরা আব্দুল কাদের মোল্লার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি। এবং একি সাথে বাংলাদেশের সাথে যুক্তরাজ্যের সম্পর্ক পুর্নবিবেচনার আহবান জানাচ্ছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button