সর্বস্তরের মানুষের সঙ্গে খালেদা জিয়ার ঈদ শুভেচ্ছা বিনিময়

Kaledaবুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে রাজনীতিক, কূটনীতিকসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন

বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে খালেদা জিয়া সরকারের উদ্দেশ্যে বলেন, আমরা শান্তি চাই, অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চাই। সে সময় এখনও আছে। আলাপ আলেচনার মধ্য দিয়ে সে পরিবেশ সৃষ্টি করুন। সরকারকেই আলোচনার পরিবেশ সৃষ্টি করতে হবে উল্লেখ করে তিনি বলেন, জবরদস্তি করে একদলীয় নির্বাচন করলে জনগণ তা মেনে নেবে না। সরকার একতরফা নির্বাচন করতে চাইছে। দেশের জনগণ তা হতে দেবেনা। ২৫ অক্টোবরের কর্মসূচির প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, দেশ কারও একার নয়। সমাবেশ করতে দিতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বাস করা যায় না উল্লেখ করে খালেদা জিয়া বলেন, প্রধানমন্ত্রী একেক বার একেক কথা বলেন। একবার বলছেন ২৪ অক্টোবরে সংসদ স্থগিত করা হবে কিন্তু এখন আবার বলছেন সংসদ চলবে। ক্যবিনেটে থেকে নির্বাচন করলে সংঘাত হবে। তিনি বলেন, আমাদের দাবি ছোট ও পরিস্কার। নাম যাই হোক না কেন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চাই। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। আওয়ামী লীগ ও হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না।
আনন্দের ঈদ মানুষ আনন্দের সাথে পালন করতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, আজ ঈদ, আনন্দের দিন। তা হলেও জনগণের মুখে আনন্দের ছাপ নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। দেশের ও মানুষের অর্থনৈতিক অবস্থা ভালো না থাকায় মানুষ সেভাবে কোরবানি দিতে পারেনি।
এর আগে পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে রাজনীতিক, কূটনীতিকসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন বেগম খালেদা জিয়া। বুধবার সকাল ১২ টায় রাজধানীর বঙ্গবন্ধু আšত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনি দলের নেতাকর্মী, শুভাকাঙ্খীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এসময় বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, ব্যবসায়ী, রাজনীতিক, পেশাজীবী ও দলীয় নেতা কর্মীরা বেগম জিয়াকে ঈদের শুভেচ্ছা জানতে আসেন।
বেগম জিয়ার সাথে বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত, ভারত, পাকিস্তান, ইন্দোনিশিয়া, মালয়েশিয়া, কাতার, সৌদি আরব ও ইরানসহ প্রায় ৪০টি দেশের প্রতিনিধিরা শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, সাবিহ উদ্দীন, এস এম হালিম, কল্যাণ পার্টির চেয়ারম্যান মে. জে (অব.) ইবরাহীম বীর প্রতীক, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মো¯ত্মাফিজুর রহমান ইরান, ঢাবির সাবেক ভিসি অধ্যাপক মনিরুজ্জামান মিঞা, অধ্যাপক ড. এমাজ উদ্দীন আহমদ, ঢাবির অধ্যাপক সদরুল আমীন, বিজেএমইএর সাবেক সভাপতি আনিসুর রহমান, জাসাসের সভাপতি এম এ মালেক, ওলামা দলের সভাপতি অধ্যাপক আবদুল মালেক শুভেচ্ছা বিনিময় করেন।
শুভেচ্ছা বিনিময় শেষে বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফাতিহা পাঠ করেন। সেখানে মোনাজাত শেষে তিনি গুলশানের বাসায় ফেরেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button