সেপ্টেম্বরে চালু হচেছ টাওয়ার হ্যামলেটসে নতুন সেকেন্ডারী ফ্রি স্কুল

Towerইব্রাহিম খলিল: একুশ শতকের শিক্ষার্থীদের আধুনিক ক্লাসরুম ও শিক্ষা ব্যবস্থা প্রদানের প্রতিশ্রুতি নিয়ে চলতি বছরের সেপ্টেম্বর মাসে পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটসে চালু হচেছ নতুন সেকেন্ডারী স্কুল ‘‘লন্ডন এন্টারপ্রাইজ একাডেমী’’। গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে ফ্রি স্কুলটির বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন স্কুল কর্তৃপক্ষ। পূর্ব লন্ডনের কর্মাশিয়াল রোডস্থ আনিউরিন বেভান হাউসে স্কুলের নিজস্ব একাডেমিক ভবনে গত শুক্রবার অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন স্কুলের প্রিন্সিপাল আসিদ আলী।
সাংবাদিকদের উদ্দেশ্যে দেওয়া এক ভিডিও প্রেজেন্টেশনে তিনি বলেন, এন্টারপ্রাইজ এডুকেশনে বিশেষভাবে পারদর্শী এই অতিরিক্ত পছন্দের স্কুল টাওয়ার হ্যামলেটসের তরুনদের উন্নতমানের লেখাপড়া পরিবেশন করবে। আমরা পেরেন্টসদের আশ্বস্ত করতে চাই যে, আগামী সেপ্টেম্বরে স্কুলে শিক্ষাবর্ষ শুরু হবে। তিনি বলেন, যেসব মাতা-পিতা লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীকে প্রথম পছন্দের স্কুল হিশেবে চয়েস করবেন না তারা ৩ মার্চের পরে আফসোস করতে হবে। স্কুলে এখনো কিছু সিট খালি আছে। তাই প্যারেন্টসদের স্কুল বিল্ডিং পরিদর্শন ও কোর্স ক্যারিকুলাম সম্পর্কে জানার আহবান জানান তিনি।
সাংবাদিক সম্মেলনে এ সময় স্কুল সম্পর্কে বিভিন্ন প্রশ্নের জবাব দেন, লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীর গর্ভনরস কমিটির ভাইস চেয়ার মার্গারেট এদারিংটন, গর্ভনরস পিটার ম্যান , শিক্ষক সমির আলী ও জামাল খান প্রমুখ।
উল্লেখ্য নতুন এই ফ্রি স্কুলে ১১ থেকে ১৬ বছর বয়সী ৬০০ জন ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পাবে। পর্যায়ক্রমে আসনসংখ্যা আরো বাড়ানো হবে। শুরুতে ১২০ জন শিক্ষার্থী নিয়ে ইয়ার সেভেন এর প্রথম ক্লাস শুরু হবে। আগামী ৮ মার্চ শনিবার সকাল ১১টায় ও ১২ মার্চ বুধবার ২টা থেকে ৫টা পর্যন্ত ইয়ার-৬ এর প্যারেন্টসদের জন্য অপেন ডে অনুষ্ঠিত হবে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ছাত্রদের আসন বরাদ্দ করা হবে। অভিজ্ঞ শিক্ষকদের সাহায্যে শিক্ষা প্রদান করা হবে। স্কুলে মেইন ক্যারিকুলামের পাশাপাশি আরবী, বাংলা, ইসলামের ইতিহাস, মার্শাল আর্টসহ অন্যান্য বিষয়ে শিক্ষা প্রদান করা হবে। এ লক্ষে স্কুলে অভিজ্ঞ শিক্ষক নিয়োগ দেয়া হচেছ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button