নির্বাচিত হয়ে জনগণের জন্যই কাজ করতে চাই : টিউলিপ

Tulipএ বছরের মে মাসে যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে লেবার পার্টি থেকে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত নারী টিউলিপ সিদ্দিক। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোনের মেয়ে। নির্বাচন সম্পর্কে নিজের পরিকল্পনার বিভিন্ন বিষয় জানতে টিউলিপ সিদ্দিকের সাক্ষাত্কার নিয়েছে ব্রিটেনের গণমাধ্যম। সাক্ষাত্কারে তিনি বলেন, এমপি নির্বাচিত হয়ে আমি জনগণের জন্য কাজ করতে চাই।
১৯৯২ সাল থেকে হাম্পসটিড এবং কিলবার্নের প্রতিনিধিত্ব করা গ্লেন্ডা জ্যাকসনের জায়গায় নির্বাচন করবেন তিনি। গ্লেন্ডা জ্যাকসনের উত্তরসূরী হয়ে নির্বাচনে অংশ নেয়া সম্পর্কে তিনি বলেন, গ্লেন্ডা একজন সেলিব্রেটি। রাজনীতি এবং অভিনয় দুই ক্ষেত্রেই তিনি একজন সফল নারী। গ্লেন্ডা দুই বার অস্কার বিজয়ী একজন নারী। টিউলিপ বলেন, গ্লেন্ডা যখন নির্বাচন করেন তখন অনেকেই ভাবেননি তিনি জিতবেন। কিন্তু তিনি ১৯৯২ সাল থেকে এমপি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। রাজনীতিতে তিনি পাওয়ার হাউজ হিসাবে কাজ করছেন। তার সাথে নিজের তুলনা প্রসঙ্গে তিনি বলেন, আমি তার সাথে নিজের তুলনা করতে চাই না। আমি আলাদা একজন মানুষ এবং আলাদা একজন এমপি হতে চাই।
তিনি জানান, তার মাধ্যমে অনেকেই বাংলাদেশের রাজনীতি সম্পর্কে জানতে চান। তিনি বলেন, আমি যখন আমার  খালার সাথে কথা বলি তখন আমার বিয়ে নিয়ে কথা বলি, ভাগ্নে-ভাগ্নিদের বিষয়ে কথা বলি, তিনি দুপুরে কী খেয়েছেন সে সব বিষয় নিয়ে কথা বলি। এর বাইরে তেমন কিছু নিয়ে কথা বলি না। তিনি একটি দেশ পরিচালনা করেন তাই আমি বুঝি আমাকে উপদেশ দেয়ার মতো যথেষ্ট সময় থাকার কথা নয়। তাই রাজনীতি নিয়ে খুব একটা কথা হয় না।
১৯৮২ সালে দক্ষিণ লন্ডনে জন্মগ্রহণ করেন টিউলিপ। ১৫ বছর বয়স থেকে তার পরিবার হাম্পসটিডে বসবাস করছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button