গঠিত মন্ত্রিসভা অবৈধ সংবিধানবিরোধী : জামায়াত

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রোববার গঠিত মন্ত্রিসভাকে অবৈধ, বেআইনি ও সংবিধানপরিপন্থী আখ্যায়িত করে তা প্রত্যাখ্যান করেছে জামায়াতে ইসলামী।
দলের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ রোববার এক বিবৃতিতে নবগঠিত মন্ত্রিসভা প্রত্যাখ্যানের ঘোষণা দিয়ে বলেন, আজ ১২ জানুয়ারি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মন্ত্রিসভা অবৈধ, বেআইনি ও সংবিধানপরিপন্থী। ৫ জানুয়ারির ভোটারবিহীন, গণপ্রত্যাখ্যাত তামাশার নির্বাচনের মাধ্যমে তথাকথিত ১০ম সংসদের সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। এ সংসদ জনগণের ভোটে নির্বাচিত হয়নি। আওয়ামী লীগ ও তাদের কয়েকটি পকেট সংগঠন জবরদখল করে আজ্ঞাবহ নির্বাচন কমিশন দ্বারা নির্বাচনের নামে নাটক করে সংসদ তৈরি করেছে। এ সংসদ ও সরকার বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধিত্ব করে না। জনগণ এ সরকারকে প্রত্যাখ্যান করেছে। দেশে-বিদেশে এ সরকারের কোন গ্রহণযোগ্যতা নেই।
তিনি বলেন, বাংলাদেশের সংবিধানের ৭২(৩) অনুচ্ছেদ অনুযায়ী ৯ম জাতীয় সংসদ আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত বহাল থাকবে। ৯ম সংসদ বহাল থাকাবস্থায় ১০ম সংসদ গঠিত হতে পারে না এবং অবৈধ ১০ম সংসদ সদস্যদের নিয়ে মন্ত্রিসভা গঠনের কোনো নৈতিক ভিত্তি নেই।
জামায়াতের ভারপ্রাপ্ত আমীর বলেন, বাংলাদেশ ১৬ কোটি মানুষের দেশ। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে জনগণ বহু ত্যাগ স্বীকার করেছে। জনগণের ত্যাগের বিনিময়ে অর্জিত গণতন্ত্রের বুকে ছুরিকাঘাত করে, জনগণকে মতামত প্রকাশের সুযোগ না দিয়ে, রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে, দেশের মানুষকে জিম্মি করে, নির্বাচনের নামে যে নাটক করা হয়েছে এবং গণপ্রত্যাখ্যাত নির্বাচনের নামে যে সরকার গঠন করা হলো তা বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button