খন্দকার মাহবুব ও মিলন দুই দিনের রিমান্ডে

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বার কাউন্সিলের সহ-সভাপতি খন্দকার মাহবুব হোসেন এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনকে দুই দিনের পুলিশ রিমান্ড দিয়েছেন আদালত। অন্যদিকে আটক বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়েছে। রমনা থানার বোমবাজির একটি মামলায় তাদের তিনজনকে গ্রেফতার দেখানো হয়।
এই তিন নেতাকে মিন্টো রোডের গোয়েন্দা পুলিশের কার্যালয় থেকে বুধবার বেলা সোয়া ৩টার দিকে ঢাকার আদালতে নেয়া হয়। মঙ্গলবার তাদের আটক করে পুলিশ।
দশম জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনারের কার্যালয়ে বোমা হামলার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকেই সাতদিনের জন্য রিমান্ড চায় পুলিশ।
রমনা থানার এসআই ঠাকুরদাস মালোর করা এই আবেদনের শুনানি হয় মহানগর হাকিম আমিনুল হকের আদালতে।
বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুবের এই মামলার বিএনপির আইনজীবীদের সাথে সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী রফিক-উল হকও শুনানিতে অংশ নেন।
রিমান্ডের আবেদনে পুলিশ বলেছে, এই তিন নেতা বিভিন্ন সময় সংবাদ সম্মেলন এবং আলোচনা সভায় বক্তব্যে নাশকতা ঘটাতে উস্কানি দিয়েছেন।
শুনানিতে ব্যারিস্টার রফিক বলেন, ভোটারবিহীন নির্বাচনে ফাঁকা মাঠের গোল দেয়ার বিষয়ে বলেছেন খন্দকার মাহবুব হোসেন। এটা তো গোটা বিশ্ব দেখেছে।
বিএনপির ভাইস চেয়ারপারসন সেলিমা রহমানকে মঙ্গলবার সন্ধ্যায় তার বাড়ি থেকে, দুপুরে জাতীয় প্রেস কাবের সামনে থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মাহবুবকে এবং বারিধারা থেকে ফজলুল হক মিলনকে আটক করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button