বাংলাদেশী ইব্রাহিম ফ্রান্সের সর্বোচ্চ রাবেলাইস ইয়াং ট্যালেন্ট

Ibrahimলন্ডন-আমেরিকার পর এবার প্যারিসে বসবাসরত বাংলাদেশী তরুণ ইব্রাহিম খলিল জয় করেছেন শিল্প সাহিত্যের দেশ ফ্রান্সকে । ফ্রান্সের আলোচিত একটি নাম এখন ইব্রাহিম। অসামান্য প্রতিভা দেখিয়ে ফরাসী কুজিনের সেরা তরুণ সেফ নির্বাচিত হয়েছেন। ফ্রান্সের সর্বোচ্চ রাবেলাইস ইয়াং ট্যালেন্ট ২০১৬ ’ প্রতিযোগিতায় এ বছর জিতেছেন বাংলাদেশি ইব্রাহিম খলিল। সোমবার প্যারিসে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাকে এ পুরস্কার প্রদান করেন ফ্রান্সের শ্রম মন্ত্রী মরিয়ম এল কমরি। ১৬০০ প্রতিযোগীকে পেছনে ফেলে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন ইব্রাহিম।
ফরাসী শ্রম মন্ত্রী মরিয়ম এল কমরি, আয়োজক কর্তৃপক্ষ ও ফরাসী মিডিয়া সহ সকল দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন তিনি । ১১ টি কেটাগরিতে তরুণ প্রতিভাবানদের নিয়ে এ প্রতিযোগিতায় প্রতিবছর ৩৩ জনকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।
ফ্রান্সের সর্বোচ্চ রাবেলাইস ইয়াং ট্যালেন্ট প্রতিযোগিতার ইতিহাসে এই প্রথম কোন বাংলাদেশী তরুণ রান্না বিষয়ক ক্যাটাগরিতে প্রথম হলো । পুরস্কার বিতরণ অনুষ্ঠান দেখতে প্যারিসের অত্যাধুনিক বন্নেবেলে তিন হাজার ফরাসীর সমাগম হয়।
অসাধারণ ফ্রেঞ্চ খাবার প্রস্তুতকারী হিসেবে সুনাম অর্জনকারী ইব্রাহিমের বাড়ি বাংলাদেশের কুমিল্লা জেলায়।
ইব্রাহিম বলেন, এটি আমার জীবনের সবচেয়ে বড় অর্জন , আমি অত্যন্ত আনন্দিত বাংলাদেশের হয়ে এ প্রতিযোগিতায় আমি সফলতা পেয়েছি। এ প্রতিযোগিতায় জয়ী হবো এ আত্মবিশ্বাসে দীর্ঘদিন থেকে পরিশ্রম করে আসছি। ভবিষ্যতে বাংলাদেশের জন্য আরো ভাল কিছু করতে চাই। ফ্রান্সে বাংলাদেশের রেস্তোরাঁয় প্রতিযোগিতা আসলে আগামী প্রজন্মের জন্য উজ্জ্বল সম্ভাবনা থাকবে বলে মনে করেন ইব্রাহিম। –আবু তাহির ফ্রান্স

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button