১৯ উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থীর ভোট বর্জন

কেন্দ্র দখল, বিরোধীদলের এজেন্ট বের করে দেয়া, সিল মেরে বাঙ ভরাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে এ পর্যন্ত ১৯ উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থীরা ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। এসব উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থীদের সঙ্গে ভোট বর্জনে একাত্মতা প্রকাশ করেছে জামায়াত, জাতীয় পার্টি এবং স্বতন্ত্র প্রার্থীরাও।
নির্বাচন বর্জন করা উপজেলাগুলো হলো- জামালপুরের মাদারগঞ্জ, সাতক্ষীরা সদর, তালা ও দেবহাটা, টাঙ্গাইরের ঘাটাইল, বরগুনার আমতলী, বামনা ও পাথরঘাটা , মুন্সীগঞ্জের লৌহজং,  পটুয়াখালীর কলাপাড়া, ময়মনসিংহের গফরগাঁও, চুয়াডাঙ্গার সদর ও আলমডাঙ্গা, নারায়ণগঞ্জের আড়াইহাজার, কুমিল্লার চান্দিনা, ব্রাহ্মণবাড়িয়ার আড়াইহাজার, ফেনীর ছাগলনাইয়া, লক্ষ্মীপুর সদর ও রামগঞ্জ ।
জামালপুর : জামালপুরের মাদারগঞ্জ উপজেলা নির্বাচন শুরুর পর পরই বিভিন্ন কেন্দ্রে সকাল থেকে ক্ষমতাসীন দলের নেতা-কর্মী ও সমর্থকদের প্রকাশ্যে ব্যালট পেপারে সিল মারতে দেখা গেছে। ভোটারদেরকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগও পাওয়া যাচ্ছে এবং ভোটারদের কাছ থেকে ব্যালট পেপার নিয়ে তাতে সরকার সমর্থক প্রার্থীর কর্মীদেরকে সিল মারার অভিযোগও করছে ভোটাররা।
ক্ষমতাসীনদের বিরুদ্ধে কেন্দ্র দখল ও জবরদস্তি করার অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী ফায়েজুল ইসলাম। ১১টার দিকে পৌর এলাকার গাবের গ্রামে বিএনপির মেয়র মোশাররফ হোসেনের বাসার সামনে সংবাদ ব্রিফিংয়ে এ ঘোষণা দেন।
তিনি বলেন, মাদারগঞ্জে মোট ৫১টি কেন্দ্রের মধ্যে ইতিমধ্যে ২৯টি কেন্দ্র ক্ষমতাসীনরা দখল করে নিয়েছে। এ বিষয়ে পুলিশ ও প্রশাসনকে বারবার জানানোর পরও তারা ছিল নির্বিকার। এতে দেখা যাচ্ছে মানুষের মতের প্রতিফলন হচ্ছে না। এ জন্য নির্বাচন বর্জনের ঘোষণা করছি। একই সঙ্গে নির্বাচন কমিশনের কাছে আবেদন জানাচ্ছি, এই নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের তফসিল ঘোষণার।
সাতক্ষীরা : সাতক্ষীরা সদর উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের জোর করে কেন্দ্র দখলের কারণে ভোট বর্জনের ঘোষনা দিয়েছে সেখানকার বিএনপি সমর্থিত প্রার্থী। সদর উপজেলা ছাড়াও তালা উপজেলায় কেন্দ্র দখল, ভোট জালিয়াতির অভিযোগে বিএনপির বিদ্রোহী প্রার্থী বদিউজ্জামান মোড়ল ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। এ ছাড়া সাতক্ষীরা দেবহাটা উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছে।
টাঙ্গাইল : টাঙ্গাইলের ঘাটাইলেও অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম ও আব্দুর রশীদ, জাতীয় পার্টি, জামায়াত এবং স্বতন্ত্র প্রার্থী।
মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছে।
বরগুনা : বরগুনার আমতলী, বামনা ও পাথরঘাটা উপজেলায় কেন্দ্র দখল, ভোট জালিয়াতির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন বিএনপি সমর্থিত প্রার্থীসহ অন্যান্য দলের সমর্থিত প্রার্থীরা। এসব উপজেলায় শুধুমাত্র আ.লীগ সমর্থিত প্রার্থীরা অংশ নেন।
পটুয়াখালী: একই অভিযোগে পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থীসহ তিন প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।
ময়মনসিংহ : ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মুশফিকুর রহমান নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার সদর ও আলমডাঙ্গা উপজেলায় বিভিন্ন অনিয়মের অভিযোগে বিএনপি সমর্থক প্রার্থীসহ সেখানকার বিরোধী সমর্থকরা ভোট বর্জনের ঘোষনা দেন।
নারায়নগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় সরকার সমর্থিত প্রার্থীদের কেন্দ্র দখল, জাল ভোটসহ নানা অভিযোগে সেখানকার বিএনপি সমর্থিত প্রার্থী ভোট বর্জন করে।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আড়াইহাজার উপজেলায় অনিয়ম ও নানা কারচুপির অভিযোগে ভোট বর্জন করে উপজেলা বিএনপি  সমর্থিত প্রার্থীসহ অন্যান্য বেশিরভাগ দলগুলো।
কুমিল্লা : নির্বাচনে ভোট কারচুপি, জোর করে কেন্দ্র দখল, বিএনপি সমর্থিত প্রার্থীর ভোটারদেরকে কেন্দ্রে না আসতে দেয়াসহ নানা অভিযোগে ভোট বর্জনের ঘোষনা দেন কুমিল্লার চান্দিনায় বিএনপি সমর্থিত প্রার্থীসহ অন্যান্য বিরোধী সমর্থক দলগুলোর প্রার্থীরা।
রামগঞ্জ: লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুর রহিম দুপুর ১২টার দিকে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রামগঞ্জ উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে ভোট বর্জনের ঘোষণাপত্র জমা দেন তিনি।
ফেনী : ফেনীর ছাগলনাইয়ায় নির্বাচনের আগে সিল মেরে বাঙ ভর্তি করা, কেন্দ্র দখল, ভোট ডাকাতি, কেন্দ্রে কর্মী-সমর্থকদের ওপর হামলা ও এজেন্টদের বের করে দেওয়াসহ নানা অভিযোগ তুলে ভোট বর্জন করেছে বিএনপি সমর্থিত প্রার্থীরা। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপির সভাপতি নুর আহাম্মদসহ ভাইস ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button