লন্ডনে সমাবেশে আল্লামা তফজ্জুল হক : হেফাজতে ইসলামের ১৩ দফা না মেনে কেউ ক্ষমতায় যেতে পারবে না

Tafajjulপ্রখ্যাত আলেমেদ্বীন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর শায়খুল হাদীস আল্লামা তফজ্জুল হক হবিগঞ্জি  বলেছেন, শাপলা চত্ত্বরে নিরীহ আলেম-উলামা এবং মাদ্রাসা ছাত্রদের হত্যা করে যারা রক্তের নেশা মিটিয়েছে বাংলার জমিনে তাদের বিচার একদিন হবেই। তিনি বলেন, হেফাজতের নেতারা রাষ্ট্র ক্ষমতায় যেতে আন্দোলন করছেন না। হেফাজতের ১৩ দফা আন্দোলন ইসলাম ও মানবতার পক্ষে অন্যায় অবিচারের বিরুদ্ধে। আমরা কাউকে রাষ্ট্র ক্ষমতায় বসাতে কিংবা ক্ষমতা থেকে বিতাড়নের জন্য আন্দোলন করছি না। তবে আগামীদিনে যারাই ক্ষমতায় যেতে চাইবেন তাদের অবশ্যই হেফাজতে ইসলামের ১৩ দফা দাবী মেনে নিয়েই ক্ষমতায় যেতে হবে। তিনি বলেন, আওয়ামীলীগ হেফাজতে ইসলামের উপর বর্বরতা চালিয়ে নিজেদের কবর রচনা করছে। মহান আল্লাহর বিচার থেকে এরা রেহাই পাবে না।
তিনি গতকাল বুধবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের স্থানীয় একটি হলে হেফাজতে ইসলাম ইউরোপ আয়োজিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
প্রখ্যাত চিন্তাবিদ ও শায়খুল হাদীদ্ হেফাজতে ইসলাম ইউরোপের আহ্বায়ক আল্লামা মুফতি শাহ ছদর উদ্দিন এর সভাপতিত্বে, মাওলানা সৈয়দ তামিম ও মালানা তাজিদুল ইসলামের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নেজামে ইসলাম পার্টির চেয়ারম্যান প্রবীন রাজনীতিবীদ এডভোকেট মাওলানা আব্দুর রকীব চৌধুরী। বক্তব্য রাখেন হেফাজত মজলিস যুক্তরাজ্য শাখার আমীর ও হেফাজতে ইসলাম ইউরোপের আহ্বায়ক অধ্যাপক আব্দুল কাদির সালেহ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মওদুদ হাসান, যুক্তরাজ্য বিএনপির সাবেক আহ্বায়ক এম এ মালেক, যুক্তরাষ্ট্র বিএনপির সভাপতি আব্দুল লতিফ সম্রাট, বিশিষ্ট কমিউনিটি নেতা ড. শামসুদ্দীন আহমদ, ইসলামী  ঐক্যজোট নেতা ও হেফাজতে ইসলাম ইউরোপের সমন্বয়কারী মাওলানা শুয়াইব আহমদ, মাওলানা এমদাদুর রহমান মাদানী, মাওলানা শামসুল হক, মাওলানা আব্দুর রব, মুফতি আব্দুল মুন্তাকিম, মাওলানা শাহ মিজানুল হক, মাওলানা সৈয়দ নাঈম আহমদ, আবু সুফিয়ান চৌধুরী, লিয়াকত সরকার, মাওলানা ছাদিকুর রহমান, মাওলানা শামীম আহমদ, মাওলানা হোসাইন আহমদ বিশ্বনাথী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা তফজ্জুল হক হবিগঞ্জি আরো বলেন, শাপলা চত্ত্বরের ঘটনা নিয়ে সরকার জঘন্য মিথ্যাচার করছে। তারা বলছে সেখানে নাকি কোন ধরণের হত্যার ঘটনা ঘটে নাই। আমরা বলেছি শাপলা চত্ত্বরে শুধু হত্যাকান্ডই ঘটিয়ে জালেম সরকার থেমে থাকেনি, ইতিহাসের সব চেয়ে নিষ্ঠুর বর্বরতা চালিয়ে নিরীহ আলেম উলামা, মাদ্রাসা ছাত্রদের হত্যা করেছে। হতাহতদের তালিকা প্রকাশ প্রসঙ্গে আল্লামা তফজ্জুল বলেন, এ দায়িত্ব সরকারের তারা আগে প্রকাশ করুক, আমরা পরে প্রকাশ করবো। কারণ তাদের তালিকা কি ধরনের মিথ্যাচার হয় জাতির সেটা জানা প্রয়োজন। তিনি মুফতি ওয়াক্কাস সহ জাতীয় নেতৃবৃন্দ এবং সকল কর্মীদের মুক্তিদাবী জানিয়ে বলেন, আলেম-উলামাদের উপর নির্যাতনের পরিণতি ভালো হবে না। সময় থাকতে সাবধান না হলে আল্লাহর গজব তোমাদের জন্য অপেক্ষা করছে।
মাওলানা এডভোকেট আব্দুর রকীব বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের ঈমানদার মুসলমানদের প্রানের কণ্ঠস্বর। জালেম সরকার নিষ্ঠুর হত্যাকান্ডের মাধ্যমে হেফাজতকে থামানোর ঘৃণ্য অপপ্রয়াস চালিয়েছে। তিনি বলেন, সরকার আগুন নিয়ে খেলছে। আল্লামা শফির চোখের পানি ইসলাম প্রিয় জনতা বৃথা যেতে দেবে না। চার সিটি নির্বাচনে ইতোমধ্যে তাদের লালকার্ড প্রদর্শন করেছে জনগণ। তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে এডভোকেট আব্দুর রকীব বলেন, এটা নিয়ে কোন টালবাহান চলবে না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবী মেনে না নিলে শেখ হাসিনাকে মাশুল দিতে হবে।
অধ্যাপক আব্দুল কাদির সালেহ তার বক্তব্যে সরকারকে হুশিয়ারী দিয়ে বলেন, হেফাজতে ইসলাম বানের পানিতে ভেসে আসেনি। রাতের অন্ধকারে বাতি নিভিয়ে আলেম-উলামাদের হত্যা করে ক্ষমতায় থাকার যে দিবা স্বপ্ন দেখছে আওয়ামীলীগের সে স্বপ্ন কখনো সফল হবে না।
অধ্যাপক সালেহ বলেন, ইতিহাস স্বাক্ষী অত্যাচারীর পরিনাম কি হয় সেটা সবাই দেখছে। ইসলাম বিরোধী জালেমদের খোদাদ্রোহীদের মদদ দানের জন্য সেই পরিণতিই ভোগ করতে হবে।
সভাপতির বক্তব্যে আল্লামা মুফতি শাহ ছদর উদ্দিন বলেন, কুরআনের খাদেম আলেম উলামাদের রক্তে রঞ্জিত বাংলাদেশে আওয়ামীলীগ ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। তিনি বলেন, যারা হেফাজতে ইসলামের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন তাদের পরিণাম কি হয় সেটা দেখার অপেক্ষায় জাতি। তিনি মুফতি ওয়াক্কাস সহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবী জানিয়ে বলেন, অন্যথায় জালেম সরকারের বিরুদ্ধে সর্বত্র প্রতিরোধ গড়ে তোলা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button