শনিবার থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার হরতাল

Hortalচলমান অবরোধের পাশাপাশি একতরফা নির্বাচন বাতিলের দাবিতে এবং খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখার প্রতিবাদে আগামীকাল শনিবার সকাল থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক তার নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।
গত বুধবার সকাল থেকে জোটটির ডাকা অনির্দিষ্টকালের অবরোধ চলছে।
ওসমান ফারুক বলেন, একতরফা নির্বাচনের প্রতিবাদে লাগাতার অবরোধের পাশাপাশি শনিবার ভোর ৬টা থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার এই হরতাল চলবে।
তিনি অভিযোগ করেন, বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন নিরাপত্তা হুমকিতে। আন্দোলন থামাতে খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের বাসভবনে আওয়ামী লীগ সন্ত্রাসীরা বোমা হামলা চালিয়েছে।
সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়ার নিরাপত্তা নিশ্চিত করুন। অন্যথায় যেকোনো অনাকাঙ্খিত ঘটনার জন্য সরকার দায়ী থাকবে।
জনতার দাবি মেনে নিয়ে নির্বাচন বন্ধেরও আহ্বান জানান তিনি।
দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে ড. ওসমান ফারুক বলেন, ভোটকেন্দ্র বর্জন করুন ভোটদানে বিরত থাকুন।
একতরফা নির্বাচন বাতিল ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বছরের প্রথম দিন বুধবার থেকে সারাদেশে রাজপথ-রেলপথ-নৌপথে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করে ১৮ দলীয় জোট। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ অবরোধ চলতে থাকবে বলে জানানো হয়।
এর আগে পাঁচ দফা অবরোধে প্রায় শতাধিক মানুষ নিহত হয়। এর পর গত ২৪ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২৯ ডিসেম্বরের গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচি ঘোষণা করেন। কিন্তু পুলিশি বাধার মুখে এ কর্মসূচি পালন করতে পারেনি ১৮ দল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button