বিশ্বনাথে ইসলামী ব্যাংকের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন

IBBLইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ বিশ্বনাথ শাখার উদ্যোগে রমজানের তাৎপর্য এবং দারিদ্র বিমোচনে যাকাতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল গতকাল ২৪ জুলাই শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের এসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ও বিশ্বনাথ শাখা ব্যবস্থাপক মোঃ আবুল খায়ের এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোন প্রধান আব্দুর রহমান ব্যানার্জী।
ব্যাংকের অফিসার আজিজুল ইসলাম এর পরিচালনায় ও শফিকুল হকের পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে সুচিত মাহফিলে প্রধান আলোচক ছিলেন গোবিন্দ নগর আলিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল সালাম আল-মাদানী। বিশেষ আলোচক ছিলেন ছহিফাগঞ্জ এস.ডি মাদরাসার সুপার মাওলানা আব্দুর রউফ।
অনুষ্ঠানে ব্যবসায়ী, গ্রাহক শুভানুধ্যায়ী ও বিভিন্ন রাজনৈতিক সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, পবিত্র রমজানের রোযার মাধ্যমে মানুষ তাকওয়া অর্জন করে মহান আল্লাহ পাকের সন্তুষ্ঠি লাভে ধন্য হয়। এতে গরিব অসহায় অভুক্তদের অনাহারে অর্ধাহারে থাকার মর্মবেদনা অনুভবে সক্ষম হয় ধনীরা। ইসলামের ৫টি স্তম্ভের অন্যতম স্তম্ভ যাকাত যাদের উপর ফরয তারা রমজান মাসে আদায় করলে অতিরিক্ত সওয়াবের ভাগীদার হবেন। মাত্র কয়েক বছর সঠিকভাবে যাকাত আদায় করলে সমাজে দরিদ্র মানুষ খুজে পাওয়া যেতোনা। মানুষে মানুষে বৈষম্য হ্রাস পেতো। সর্বোপরী সমাজে মানুষের মধ্যে সহমর্মিতা বৃদ্ধি পেতো।
প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button