ব্রিটেনে অস্থায়ী বাসস্থানে থাকা শিশুর সংখ্যা বেড়েছে

Hole Less Childrenব্রিটেনে অস্থায়ী বাসস্থানে থাকা গৃহহীন শিশুর সংখ্যা গত তিন বছরে ৩৩ ভাগেরও বেশি বৃদ্ধি পেয়েছে বলে সরকারি একটি হিসাব থেকে জানা গেছে। লোকাল গভর্নমেন্ট এসোশিয়েসন (এলজিএ) বলেছে, ইংল্যান্ডে কাউন্সিলগুলো বর্তমানে পরিবারসহ এক লাখ ২০ হাজার ৫৪০ জন শিশুকে অস্থায়ী বাসস্থানে বসবাসের সুবিধা দিচ্ছে। সংস্থাটি এই বৃদ্ধির  হারকে অস্থিতিশীল বলে উল্লেখ করেছে। সরকার এই সংখ্যাগুলোকে উদ্বেগের বললেও, তা ২০০৬ সালের সর্বোচ্চ সংখ্যার চেয়ে এখনো কম বলে  জানিয়েছে।
ডিপার্টমেন্ট অব কমিউনিটি এন্ড লোকাল গভর্নমেন্টের (ডিসিএলজি) কাছ থেকে পাওয়া সাম্প্রতিক হিসাবে দেখা গেছে, ২০১৪ সালের দ্বিতীয় প্রান্তিকের পর থেকে ২০১৭ সালের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত অস্থায়ী বাসস্থানে থাকা শিশুর সংখ্যা ৩৭ ভাগ বেড়েছে। প্রতিমাসে গড়ে ৯০৬ জন অতিরিক্ত শিশু যোগ হয়ে তা মোট ৩২ হজার ৬৫০ জনে দাঁড়িয়েছে।
অস্থায়ী বাসস্থানগুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে। এটা হতে পারে হোটেল বা ভাড়া নেওয়া ছোট বসত বাড়ির একটি স্বয়ংসম্পূর্ণ ফ্ল্যাট বা রুম। ডিসিএলজির হিসাবে দেখা গেছে, পুনরায় স্থায়ী বাসস্থানে যাওয়ার আগে ৭৪ ভাগ পরিবার এ ধরনের অস্থায়ী বাসাবাড়িতে এক বছরের বেশি সময় অবস্থান করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button