মদিনায় এক সপ্তাহে গ্রেপ্তার ১৬৬৮ জন

Saudi Policeগত এক সপ্তাহে মদিনায় অবৈধভাবে অবস্থানের কারণে পুলিশ গ্রেপ্তার করেছে ১৬৬৮ জনকে। তারা বিভিন্ন দেশের নাগরিক। তবে এর মধ্যে কোন বাংলাদেশী আছেন কিনা তা জানা যায় নি। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।
মদিনা পুলিশ প্রধান মেজর জেনারেল আবদুল হাদি আল শাহরানি বলেন, গ্রেপ্তার করা ব্যক্তিরা স্থানীয় শ্রম আইন ও অভিবাসন নিয়ম লঙ্ঘন করে অবস্থান করছিলেন। তাদের কাছে ছিল না আবাসিক অনুমোদন। শ্রমিকদের যেখানে রেসিডেন্স পারমিট আছে তার বাইরে গিয়ে তারা অন্য স্পন্সরের অধীনে কাজ করছেন এমন ব্যক্তিও আছেন গ্রেপ্তার করা ব্যক্তিদের মধ্যে। আবার এমন ব্যক্তিও আছেন যারা তাদের স্পন্সরের কাছ থেকে পালিয়ে গেছেন। আটক করা হয়েছে অবৈধভাবে রাস্তায় হকারি করার ব্যক্তিদের। গ্রেপ্তার করে তাদেরকে রাখা হয়েছে সরকার পরিচালিত জেলে। অপরাধের ধরণ আনুষ্ঠানিকভাবে তদন্তের পর তাদেরকে যার যার দেশে ফেরত পাঠানো হতে পারে। চুরি, অবৈধ শ্রমিকদে দিয়ে কাজ করানো, মদ বিক্রি সহ নানা অপরাধ কমিয়ে আনার জন্য নিয়মিতভাবে নিরাপত্তা বিষয়ক এজেন্সিগুলো এমন অভিযান চালায়।
সরকারি এক কর্মকর্তার মতে, সৌদি আরবে বেশির ভাগ অপরাধ করে থাকে অবৈধভাবে বসবাসকারীরা। এসব মানুষের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। এমন মানুষের বিরুদ্ধে সরকার তার অভিযান জোরালো করেছে। পবিত্র দুই মসজিদের প্রয়াত রক্ষক বাদশা আবদুল্লাহ এসব মানুষকে কোন জরিমানা বা শাস্তি ছাড়া সৌদি আরব ছেড়ে যাওয়ার জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button