ব্রিটেনে অবৈধ অভিবাসীদের নাটকীয় পলায়ন !

Imigrantব্রিটেনে একটি লরির ভেতরে থাকা কয়েকজন অবৈধ অভিবাসীর নাটকীয়ভাবে লরির দেয়াল কেটে বেরিয়ে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে ব্রিটেনের গ্লুসেস্টারশায়ারে। ওই অবৈধ অভিবাসীদের লরিটিতে করে ব্রিটেনের অভিবাসন সংক্রান্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তর করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।
এসময় একটি ট্রাফিক সিগনালে এসে লরিটি থামার পর আটক অবৈধ অভিবাসীরা লরিটির ধাতব দেয়াল কেটে বেরিয়ে পাশের জঙ্গলে পালিয়ে যায়। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। এ ঘটনায় ব্রিটেনের পুলিশ লরিটির ড্রাইভারসহ আট অবৈধ অভিবাসীকে আটক করেছে।
Imigrant2এর মাত্র এক সপ্তাহ আগে এসেক্স এর হারউয়িচ আন্তর্জাতিক বন্দরে চারটি লরি থেকে ৬৮ জন অবৈধ অভিবাসন প্রত্যাশীকে আটক করা হয়। ওই চার লরি ড্রাইভারকে দুইজন গর্ভবতী নারীসহ ১৫ শিশুকে হল্যান্ড থেকে ব্রিটেনে পাচার চেষ্টার অভিযোগে গ্রেপ্তার করা হয়। স্টেনা হলান্ডিকা সুপার ফেরি নামে একটি ফেরিতে করে তাদের সমুদ্র পাড়ি দিয়ে ব্রিটেনে নিয়ে আসা হয়েছিল।
৫৩ জন প্রাপ্তবয়স্ক ও ১৫ শিশুর সেই দলটির ৩৫ জন আফগানিস্তান, ২২ জন চীন, ১০ জন ভিয়েতনাম ও একজন ছিল রাশিয়ার নাগরিক। এ পর্যন্ত তাদের ১৫ জনকে নিজ দেশে ফেরৎ পাঠানো হয়েছে।
Police

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button