ইসলামী ব্যাংকের ১৮% ডিভিডেন্ড প্রস্তাব

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বোর্ড অব ডাইরেক্টরস ২০১৩ সালের জন্য ১৮% ডিভিডেন্ড (১০ % স্টক এবং ৮% ক্যাশ) সুপারিশ করেছে। ব্যাংকের ৩১তম বার্ষিক সাধারণ সভার অনুমোদন সাপেক্ষে এ ডিভিডেন্ড প্রদান করা হবে।
শনিবার ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহেরের সভাপতিত্বে ইসলামী ব্যাংক টাওয়ারে বোর্ড অব ডাইরেক্টরস-এর এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় ৩১ ডিসেম্বর ২০১৩-এ সমাপ্ত বছরের লাভ-লোকসান ও ব্যালেন্স সিট অনুমোদন করা হয়।
ব্যাংকের ৩১তম বার্ষিক সাধারণ সভা ৩১ মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ব্যাংকের ডিভিডেন্ড-এর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ এপ্রিল ২০১৪।
সভায় ব্যাংকের মুদারাবা পারপিচুয়াল বন্ডের জন্য ২০১৩ সালে মুনাফার হার ১২.৮% ঘোষণা করা হয়। ৮ বছর মেয়াদি মুদারাবা সঞ্চয়ী বন্ডের মুনাফা ১১%-এর সাথে প্রস্তাবিত ডিভিডেন্ডের হারের ১০% যোগ করে মুদারাবা পারপিচুয়াল বন্ডের বার্ষিক মুনাফা নির্ধারণ করা হয়।
ব্যাংকের বার্ষিক সাধারণ সভার দিন থেকে পরবর্তী ৩০ দিনের মধ্যে বন্ডের মুনাফা বণ্টনের তারিখ নির্ধারণ করা হয়েছে।
সভায় ব্যাংকের সার্বিক কার্যক্রম পর্যালোচনা করে এ যাবৎ অর্জিত সাফল্য ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ এবং কতিপয় ব্যবসায়িক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।
ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও কুয়েতের দি পাবলিক ইনস্টিটিউশন ফর সোসাল সিকিউরিটি’র প্রতিনিধি ইঞ্জিনিয়ার মুস্তফা আনোয়ার, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও সৌদি আরবের আল-রাজী কোম্পানী ফর ইন্ডাস্ট্রি অ্যান্ড ট্রেড’র প্রতিনিধি ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান, ডাইরেক্টর ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর প্রতিনিধি মো. আবুল হোসেন, সৌদি আরবের আরবসাস ট্রাভেল অ্যান্ড টুরিস্ট এজেন্সির প্রতিনিধি ড. আবদুল হামিদ ফুয়াদ আল-খতিব, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতিনিধি ড. আরিফ সুলেমান, কুয়েত আওকাফ পাবলিক ফাউন্ডেশনের প্রতিনিধি মোহাম্মদ আবদুল্লাহ আল জালাহমা, কুয়েত ফাইন্যান্স হাউজের প্রতিনিধি সালাহউদ্দিন আহমেদ, মো. আবদুস সালাম, এফসিএ, এফসিএস, হুমায়ুন বখতিয়ার, এসিপিএ, এফসিএ, প্রফেসর ড. এন আর এম. বোরহান উদ্দীন, প্রফেসর ড. একেএম সদরুল ইসলাম ও ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসাইন এবং ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান সভায় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button