কড়া নিরাপত্তা : থমথমে নগরী

জামায়াতের সহকারী সেক্রেটারি আবদুল কাদের মোল্লার রিভিউ পিটিশন খারিজের পর ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ নগরী জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার এই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। রাজধানীর পুরানা পল্টন, নয়া পল্টন, কাকরাইল, মগবাজার, ফার্মগেট, মহাখালী ও মিরপুর গোলচত্ত্বরসহ গুরুত্বপূর্ণ এলকাগুলোতে আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন করা হয়েছে।
দুপুরের পর পরই ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে থেকে দর্শনার্থীদের সরিয়ে দিচ্ছে পুলিশ। আশপাশের সব সড়কে ব্যারিকেড দেওয়া হয়েছে। কারাগার এলাকায় বসবাসকারী লোকজন ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। প্রবেশের আগে তল্লাশি করা হচ্ছে।
এছাড়াও রিভিউ খারিজ হয়ে যাওয়ার পরপরই নগরবাসী তাড়াহুড়ো করে ঘরে ফিরতে শুরু করেছে। রাজধানীতে সকালে স্বাভাবিক গাড়ি চলাচল করতে দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমে আসে। নগরীর গণপরিবহনগুলোকে দ্রুত সরে যেতে দেখা যায়। সবার মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বেশিরভাগ মার্কেট, ফুটপাতের দোকান বন্ধ হয়ে যায়। গুটি কয়েক দোকান খোলা থাকলেও ক্রেতাসমাগম নেই বল্লেই চলে। প্রয়োজনীর কাজ ছাড়া কেউ রাস্থায় অবস্থান করছেন না।
সরেজমিনে দেখা গেছে নগরজুড়ে নানা জল্পনা কল্পনা চলছে। সর্বত্র কাদের মোল্লার ফাঁসি নিয়ে আলোচনা হচ্ছে। কখন ফাঁসি হচ্ছে, নাকি হচ্ছে না তা নিয়ে কথাবার্তা হচ্ছে চায়ের দোকানগুলোতে।
মঙ্গলবার রাতেও কাদের মোল্লার রায় কার্যকরের খবরে এই ধরনের নিরাপত্তার ব্যবস্থা গড়ে তোলা হয়েছিল কারাগার এলাকায়। র‌্যাব, পুলিশ এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের কঠোর নজরদারিতে রয়েছে নগরীর বিভিন্ন এলাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button