হেফাজতে ইসলাম ইউকের দোয়া ও প্রতিবাদ সভা

Hefazateহেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির আহমদ শফির বিরুদ্ধে কটূক্তির প্রতিবাদ ও কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা শাহ আহমদ উল্লাহ আশরাফের আশু রোগমুক্তি কামনায় গত ১৬ মার্চ লন্ডনে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। হেফাজতে ইসলাম ইউকে এ– আয়ারেরসভাপতি অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত দোয়া মাহফিল ও প্রতিবাদ সভায় বক্তারা সরকারের মন্ত্রী কর্তৃক দেশের সর্বজন শ্রদ্ধেয় বুজুর্গ, লাখ লাখ আলেম মুহাদ্দিস মুফতি ও অগণিত ইমামের উস্তাদ আল্লামা আহমদ শফির সম্পর্কে কটূক্তির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান এবং অবিলম্বে মন্ত্রীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা প্রার্থনার আহ্বান জানান। তারা বলেন, দেশের আলেম উলামাদের বিরুদ্ধে এ ধরনের বিষোদগার ও অশোভন বক্তব্য এবং এ ব্যাপারে সরকারের নীরবতা ও প্রশ্রয় সরকারের ইসলাম বিদ্ধেষ চরিত্রেরই প্রমাণ বহন করে। এটা কোনোভাবেই মেনে নেয়া যেতে পারে না। এদেশে শুধু প্রধানমন্ত্রী এবং তার পিতার মর্যাদা ও সম্মান ছাড়া আর সবাইকে অপদস্ত করা হবে, এ কোন সভ্যতার জন্ম দিচ্ছে সরকার? যে জাতি আলেমদের সম্মান করতে জানে না সে জাতির জন্য রয়েছে আল্লাহর অভিশাপ। বক্তারা মাওলানা শাহ আহমদ উলল্গাহ আশরাফের রোগমুক্তি কামনা করেন এবং দ্বীন ও মিলল্গাতের খেদমত এবং ইসলামী আন্দোলনে তার অনন্য ভূমিকার কথা স্মরণ করেন। বিশেষ করে তার মরহুম পিতা বাংলাদেশের সর্বজনশ্রয়ে আলেমেদ্বীন ও অলি হযরত মাওলানা হাফেজ্জী হুজুরের অবদান এবং জাতির প্রতি তার তওবার আহ্বানের গুরুত্ব ও তাত্পর্য নিয়ে আলোচনা করে এই ধারার প্রতীক হিসেবে মাওলানা আহমদ উলল্গাহ আশরাফের দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করেন। হেফাজতে ইসলাম ইউকের সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ তামীম আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম ইউরোপের সভাপতি শায়খুল হাদিস মুফতি শাহ সদরউদ্দিন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও কবি আবু সুফিয়ান চৌধুরী, টিভি ভাষ্যকার ও হেফাজতে ইসলাম ইউকের-এর নেতা মুফতি আবদুল মুনতাকীম, টার্নপাইক লেন মসজিদের খতিব মাওলানা লিয়াকত হোসেন সরকার, জমিয়তে উলামা ইউরোপের সহ-সভাপতি মাওলানা হেলালউদ্দিন, খেলাফত মজলিস যুক্তরাজ্যের অর্থ সম্পাদক মাওলানা আবদুল করীম, মাদরাসা ইমাম জাকারিয়ার মুহাদ্দিস মাওলানা শাহান উদ্দীন, খেলাফত মজলিস লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, পপলার শাহজালাল মসজিদের খতিব মাওলানা নুফাইস আহমদ বরকতপুরী, খেলাফত মজলিস লন্ডন মহানগরী মাওলানা জাবির আহমদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মুফতি শাহ সদরম্নদ্দিন বলেন, বাংলাদেশের মন্ত্রী মিনিস্টাররা ইসলাম সম্পর্কে কটূ বক্তব্য ও আলেম উলামাদের বিরুদ্ধে অশোভন গালাগালি করার স্পর্ধা প্রদর্শন করছে আজ। এর কারণ হচ্ছে সরকারের ইসলামবিরোধী নীতি। এটা একাধারে সংবিধানের লঙ্ঘন ও দেশের আপামর তৌহিদি জনতার ঈমান ও বিশ্বাসকে পদাঘাত করার সামিল কোনো সভ্য জাতি এরূপ অসভ্য আচরণকে মেনে নিতে পারে না। তিনি সরকারকে তার দেশ ও ইসলামবিরোধী নীতি থেকে সরে আসার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে মাওলানা আবদুল কাদির সালেহ বলেন, সরকার নিজের লুটপাট এবং সীমাহীন ব্যর্থতাকে ঢাকবার জন্যই জঙ্গিবাদের উত্থান নাম দিয়ে ইসলামকে প্রতিপক্ষ বানাচ্ছে। এক দিকে মদিনার সনদের আলোকে দেশ চালানোর কথা বলছে, অপরদিকে তার সভাসদ এবং সমর্থদের ইসলাম ও আলেম উলামার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। বিদেশি প্রভুদের খুশি করার জন্য দেশের স্বার্থকে বিকিয়ে দিচ্ছে। এটা কোনোভাবেই মেনে নেয়া যেতে পারে না।
পরিশেষে মাওলানা শাহ আহমদ উল্লাহ আশরাফের আশু রোগমুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button