হরতালের দ্বিতীয় দিনে নিহত ৪

তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহালের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা তিন দিনের হরতালের দ্বিতীয় দিনে সোমবার এ পর্যন্ত অন্তত চারজন নিহত হয়েছেন। নিহতরা হচ্ছেন কিশোরগঞ্জের যুবদলকর্মী হাসান (৩৫), চাঁদপুরে ছাত্রদলকর্মী মোহাম্মদ আরজু (১৫), ঝিনাইদহের হরিণাকুণ্ড উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন (৬০), এবং সাতকানিয়ায় ট্রাকচালক ওয়াসিম (৩২)। এ নিয়ে হরতালের প্রথম দুদিনে মোট নয়জন নিহত হলো। এছাড়া টাঙ্গাইলের মির্জাপুরে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে একজন এবং জামালপুরে পূর্ব শত্রুতার জের ধরে আরেকজন নিহত হয়েছেন।
ঝিনাইদহ থেকে আলাউদ্দীন আজাদ জানান, জেলার রিনাকুন্ডু উপজেলার দখলপুর বাজারে সোমবার দুপুরে সন্ত্রাসীদের হাতে হরিনাকুন্ডু উপজেলা বিএনপির সভাপতি ইউপি চেয়ারম্যান আবুল হোসেন (৫৬) নিহত হয়েছেন। হরিনাকুন্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন একই উপজেলার মহারাজপুর গ্রামের মৃত গফুর বিশ্বাসের ছেলে। তিনি স্থানীয় দৌলতপুর ইউনিয়নের একাধিকবার নির্বাচতি চেয়ারম্যান ছিলেন। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুদ্ধ জনতা হরিনাকুন্ডু সোমবার দুপুর ১টার দিকে হরিনাকুন্ডু আওয়ামী লীগের অফিসে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়। এ সময় তারা হরিনাকুন্ডু উপজেলা পরিষদ মোড়ের ১০/১২টি দোকান ভাংচর করে। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত হরিনাকুন্ডু শহর জুড়ে ভাংচুর অব্যাহত রয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়ন করা হয়েছে।
হরিনাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিবুল ইসলাম ঘটনাস্থল থেকে জানান, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে হরিনাকুন্ডু শহরে দলীয় কর্মসুচি পালন শেষে আবুল হোসেন দখলপুর বাজারে পৌছান। তিনি আরো জানান, মটরসাইকেল যোগে তিনি দখলপুর বাজারের মনিরউদ্দীনের চায়ের দোকানের সামনে থামা মাত্র আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা প্রথমে তার উপর বোমা ছুড়ে মারে। বোমার আঘাতে লুঠিয়ে পড়েন একাধিকবার নির্বাচতি ইউপি চেয়ারম্যান আবুল হোসেন। এরপর ধারালো অস্ত্র দিয়ে দিনেদুপুরে শত শত লোকজনের সামনে তাকে কুপিয়ে হত্যা করে চলে যায়। খবর পেয়ে হরিনাকুন্ডু থানার পুলিশ সোমবার দুপুর ১টার সময় দখলপুর বাজারে পৌছে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠান। চাঁদুপুর থেকে শরীফ চৌধুরী জানান, চাঁদপুরের পুরানবাজার এলাকায় সকাল ১০টার পর থেকে বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে এক ছাত্রদলকর্মী নিহত হয়েছে। সংঘর্ষে ২০ জন গুলিবিদ্ধসহ ৪০ জন আহত হয়েছে। চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন হাকিম আলী (২৫) ও আরিফের (১১) অবস্থা আশঙ্কাজনক। চট্টগ্রামে হরতাল চলাকালে ট্রাক উল্টে নিহত হয়েছেন ওয়াসিম (৩২) নামে এর চালক। সোমবার ভোরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ায় হাসমত আলীর দোকান এলাকায় এ ঘটনা ঘটে। সকালে হরতাল চলাকালে পিকেটাররা ট্রাকটিকে ধাওয়া দিলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ট্রাকচালক ওয়াসিমের মৃত্যু হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button