চরম ভোগান্তিতে যাত্রীরা

বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজের সব ফ্লাইট আকস্মিক স্থগিত হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন এয়ারলাইনসটির যাত্রীরা। টিকিট কাটার পরও দেশে আসতে না পারায় মালয়েশিয়া, দুবাই, মাস্কাট ও জেদ্দায় অনেকে আটকা পড়েছেন। একইভাবে ঢাকায় আটকা পড়েছেন বিদেশগামী অনেকে।
অভ্যন্তরীণ টানাপড়েনে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তাসবিরুল আহমেদ চৌধুরীর পদত্যাগের পর বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ইউনাইটেডের সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়।
এয়ারলাইনসটির আকস্মিক এ ঘোষণায় কয়েকশ যাত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটকা পড়েন। ফ্লাইট বাতিলের কারণে ভোগান্তিতে পড়া এসব যাত্রীকে বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে বিক্ষোভ করতেও দেখা যায়। ওমান যাওয়ার উদ্দেশে টাঙ্গাইল থেকে বৃহস্পতিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন আরশাদ মণ্ডল। তাকে বিদায় জানাতে সঙ্গে ছিলেন পরিবারের অন্য সদস্যরাও। কিন্তু ফ্লাইট বন্ধের খবরে ভেঙে পড়েন তিনি। আরশাদ বলেন, ‘ওমান যাওয়ার জন্য জমি-জায়গা বিক্রি করে অর্থ সংগ্রহ করেছি। আড়াই লাখ টাকা খরচও হয়ে গেছে। এখন যদি যেতে না পারি, তাহলে পথে বসা ছাড়া উপায় থাকবে না।’ আন্তর্জাতিক রুটগুলোর মধ্যে ঢাকা-মাস্কাট, ঢাকা-দোহা, ঢাকা-জেদ্দা ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করত ইউনাইটেড এয়ারওয়েজ।
অভ্যন্তরীণ রুটে এয়ারলাইনসটির ফ্লাইট ছিল ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-যশোর ও ঢাকা-সৈয়দপুর-রাজশাহী। সব রুটের ফ্লাইটই স্থগিত করা হয়েছে। ইউনাইটেড এয়ারওয়েজের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক শাহিনুর আলম সাংবাদিকদের বলেন, ‘প্রাতিষ্ঠানিক সঙ্কটের কারণে অনেক যাত্রীই ভোগান্তিতে পড়েছেন। এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।’
টিকিটের অর্থ ফেরতের আশ্বাস দিয়ে তিনি বলেন, ‘বিমানযাত্রীদের মতো শেয়ারবাজারের বিনিয়োগকারীরাও দুর্ভোগে পড়েছেন। সঙ্কট কাটিয়ে ওঠা পর্যন্ত বিনিয়োগকারীদের ধৈর্য্য ধরার অনুরোধ করছি।’
যথাসময়ে ফ্লাইট না আসায় বিপাকে পড়েছেন দেশের বাইরের যাত্রীরাও। মধ্যপ্রাচ্যের জেদ্দাসহ কয়েকটি আন্তর্জাতিক বিমানবন্দরে দেশে ফেরার অপেক্ষার প্রহর গুনছেন শত শত যাত্রী। ইউনাইটেডের ফ্লাইট আর চালু হবে কিনা, এ শঙ্কাও এখন কাজ করছে যাত্রীদের মধ্যে। এদিকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক (ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশনস) এসএম নাজমুল আনাম বলেন, ইউনাইটেডের নতুন ব্যবস্থাপনা কর্তৃপক্ষ পরিস্থিতি গুছিয়ে নেয়ার জন্য কর্তৃপক্ষের কাছে সময়ের আবেদন করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button