মতিঝিলে আ.লীগের লাঠি মিছিল

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের মার্চ ফর ডেমোক্রেসি বা গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচি প্রতিহত করতে লাঠি মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। রবিবার দুপুর মতিঝিল ও আশপাশের এলাকায় খন্ড খন্ডভাবে এ মিছিল অনুষ্ঠিত হয়।
এতে স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা লাঠি, হকিস্টিক, স্ট্যাম্প নিয়ে অংশগ্রহণ করে। এ সময় পুলিশকে মিছিলগুলোকে পাহারা দিতে দেখা যায়।
রাজধানীর ব্যাংক পাড়া মতিঝিল, ফকিরেরপুল, দৈনিক বাংলা, আরামবাগ ও গোপীবাগে এ মিছিল অনুষ্ঠিত হয়।
তবে  দুপুর দেড়টা পর্যন্ত মতিঝিল ও আশপাশে কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। একই সঙ্গে মার্চ ফর ডেমোক্রেসির সমর্থনে কোন মিছিল, নেতাকর্মীদের জড়ো হবারও খবর পাওয়া যায়নি।
উল্লেখ্য, এক তরফা নির্বাচন প্রতিহত ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে গত মঙ্গলবার ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি চেয়ারপারসন ও ১৮ দলীয় জোট প্রধান বেগম খালেদা জিয়া। একই সঙ্গে কর্মসূচি সফল করতে সকল দেশবাসীকে জাতীয় পতাকা হাতে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণজমায়েতে আসার আহ্বান জানান তিনি। এরপরে গত বুধবার বিএনপির পক্ষ থেকে নয়াপল্টনে মাইক ব্যবহারের অনুমতি ও বিরোধী নেতার নিরাপত্তার জন্য পুলিশের সহায়তা চেয়ে আবেদন করা হয়। কিন্তু পুলিশের পক্ষ থেকে অনুমতি না দিয়ে কর্মসূচিতে বাধা সৃষ্টি করা হচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button