মুসলিম হেলপ ইউকের গত বছরের কার্যক্রম নিয়ে ট্রাস্টি সভা

Muslim Handsইন্টারন্যাশনাল চ্যারিটি সংস্থা মুসলিম হেলপ ইউকে বার্ষিক সাধারণ ট্রাস্টি সভা গত সোমবার স্থানীয় একটি কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়। সভায় গতবছরের বাংলাদেশে সকল প্রজেক্টের কার্যক্রম তুলে ধরা হয়। ট্রাস্টের মাধ্যমে গত বছর স্বরনকালের ভয়বহ দুর্ঘটনা সাভারের রানা প্লাজায় ক্ষতিগ্রস্থ গার্মেন্ট শ্রমিকদের সাহায্যে ফান্ডরাইজিংয়ের মাধ্যমে নগদ অর্থ দেয়া জাতিয় অর্থপেডিক হাসপাতাল এবং এনাম মেডিকেল কলেজে পঙ্গু শ্রমিকদের উন্নতমানের হুউল চেয়ার প্রদান এবং দুইশত শ্রমিককে নগদ অর্থ দিয়ে মেডিকেলে চিকিৎসাকরন, মাদ্রাসায় ও এতিমখানায় ৭৫জন এতিম মেয়েদের ট্রেস বই সামগ্রী ও খাবার জন্য নগদ অর্থ প্রদান, গরিব ও অসহায় কয়েকজন হাফিজকে তাদের পড়ার জন্য সম্পুন্ন ব্যয়ভার বহন করা হয়েছে। এছাড়া কয়েকটি গরিব পরিবারের জন্য ডেউটিন দিয়ে সাহায্য এবং একটি গরিব পরিবারকে সম্পন্ন একটি নতুন ঘর করে দেয়া হয়েছে। গত ঈদুল ফিতরে গরিবদেরকে কোরবানীর জন্য অর্থ এবং কোরবানির মাংস প্রদান এবং বিশুদ্ধ পানির জন্য টিউবওয়েল প্রদান। গরিব মেয়েদের আর্থিক সাহায্য এবং এতিম গরিবদের বিনা মুল্যে খতনা প্রদানে সাহায্য করা হয়েছে। উক্ত ট্রাস্টের যেকোন তথ্যের জন্য নিজস্ব ওয়েব সাইটে যোগাযোগ করা যাবে।
উক্ত সভায় বক্তারা ট্রাস্টের বিভিন্ন কার্যক্রমে যেসকল হৃদয়বান ব্যক্তিবর্গ সাহায্য করে আসছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান  এবং আগামীতে মুসলিম হেলপ ইউকের বিভিন্ন কার্যক্রমে যারা সাহায্য সহযোগীতা করবেন তাদের সাহায্য যথাযতভাবে গরিব ও অসহায়দের মধ্যে বিতরন করবেন বলে অঙ্গীকার ব্যক্ত করা হয়।
সভায় উপস্থিত ছিলেন চ্যারিটির চেয়ারম্যান মো: আব্দুস সোবহান, সেক্রেটারী জেনারেল ক্বারী রফিকুল ইসলাম, শাহিনা চৌধুরী, আব্দুস সামাদ, হাবিবুর রহমান, শামিনা চৌধুরী, সদস্য ও বলান্টিয়ারদের মধ্যে উপস্থিত ছিলেন ফজলে আহমদ চৌধুরী, শফিুকুল ইসলাম, সুরত মিয়া, আব্দাল মিয়া, গয়াস আলী, আকতার হোসেন বেলাল, তাজ উদ্দিন, রফিকুল হক, সোহেল আহমদ, মাসুম মিয়া, ক্বারী মওদুদ চৌধুরী, ক্বারী তালহা আশরাফ হক, ক্বারী মুজাহিদ সরদার, জাহিদ হোসেন, সোহেব আহমদ ও জামান আহমদ।
সভাশেষ পর্যায়ে দোয়া পরিচালনা করে মাজাহিরুল লন্ডনের খতিব হাফিজ নাজির উদ্দিন আহমেদ ও মাওলানা আব্দুল মুকিত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button