হরতাল দিয়ে আ‘লীগের কাছ থেকে দাবি আদায় সম্ভব নয় : হানিফ

হরতাল দিয়ে নৈরাজ্য সৃষ্টি করে আওয়ামী লীগের কাছ থেকে কোনো দাবি আদায় করা যাবে না বলে জনিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, এখনো সময় আছে এসব নৈরাজ্য করে জনগণকে বিপদে না ফেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রস্তাবে সাড়া দিতে পারে।
শুক্রবার বিকালে ১৮ দলের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে বিএনপির ভাপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত টানা ৭২ ঘন্টা হরতাল ঘোষণার পর তা’ক্ষনিক প্রতিক্রিয়ায় এ কথা জানান হানিফ।
তিনি বলেন, আবারো হরতাল দিয়ে বিএনপি প্রমাণ করলো আসলে তারা আলোচনা বা সমস্যার সমাধান চায় না। তাদের আসল উদ্দেশ্য নৈরাজ্য সৃষ্টি করে নির্বাচন বানচাল করা।
হানিফ বলেন, এর আগেও দুই দফায় ৬০ ঘন্টা হরতাল দিয়ে তারা ২৮ জন মানুষ হত্যা করেছে। যানবাহন ভাংচুর, অগ্নি সংযোগ করেছে।
তিনি বলেন, রাজনৈকি কর্মসূচি পালন করা যে কোনো দলের গণতান্ত্রিক অধিকার। কিন্তু তারা গণতান্ত্রিক অধিকারের নামে অগণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে।
বিরোধী দলের উদ্দেশে তিনি বলেন, হরতাল প্রত্যাহার করে প্রধানমন্ত্রীর সাথে আলোচনায় এসে অন্তর্বর্তীকালিন সরকারে অংশ নিন। একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে দেশে গণতান্ত্রিক ধারা অব্যহত রাখুন।
আন্দোলন হরতালের নামে নৈরাজ্য সৃষ্টি করে অতিতেও কোনো লাভ হয়নি, এখনো হবে না উল্লেখ করে তিনি বলেন, সাংঘর্ষিক এবং নৈরাজ্যের রাজনীতি পরিহার করুন। এসব করে জনগণের স্বার্থের বিরুদ্ধে না যাওয়ার জন্যও বিরোধী দলকে আহ্বান জানান।
তিনি বলেন, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। সাধারণ মানুষকে সাথে নিয়ে দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা এগুচ্ছি। এ পথে কেউ বাঁধা সৃষ্টির চেষ্টা করলে- অতিতের মতো সাধারণ জনগণই তা সতস্ফুর্তভাবে প্রতিহত করবে। গণমানুষের দল হিসেবে আওয়ামী লীগও শান্তিকামি মানুষের সাথে রাজপথে নামতে বাধ্য হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button