সাংবাদিক তাইছির মাহমুদের পিতৃবিয়োগ

লন্ডন প্রবাসী সাংবাদিক, লন্ডন থেকে প্রকাশিত সাপ্তাহিক দেশ-এর সম্পাদক ও লন্ডনবাংলা প্রেস ক্লাবের এসিসটেন্স সেক্রেটারী তাইছির মাহমুদের পিতা, মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামের বাসিন্দা, এলাকার বিশিষ্ট মুরুব্বী আলহাজ্ব আব্দুল মতলিব বার্ধক্যজনিত রোগে গুরুতর অসুস্থ হয়ে ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
গত মঙ্গলবার বেলা সোয়া ২ টায় সিলেট মহানগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তিকাল করেন। বুধবার বাদ জোহর তার নিজ গ্রাম ভবানীপুর জামে মসজিদে জানাযার নামায শেষে পঞ্চায়েতী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৯৫ বছর। তিনি কিডনীর জটিলতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। গত প্রায় দু’সপ্তাহ ধরে তিনি সিলেট নগরীর একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি ৫ পুত্র, ৩ কন্যা, নাতি নাতনীসহ বিপুল সংখ্যক আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
এদিকে পিতার অসুস্থতার খবর পেয়ে সোমবার সকাল ৮টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে বাংলাদেশের গমন করেছেন সাংবাদিক তাইছির মাহমুদ, তার ছেলে জিবরিল মাহমুদ ও ছোটভাই মুহাম্মদ রহিম। মরহুমের মধ্যপ্রাচ্য প্রবাসী অপর পুত্র দেশের এসে পৌঁছালে বুধবার তার দাফন অনুষ্ঠিত হয়।
সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইছির মাহমুদের পিতৃবিয়োগে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রেসিডেন্ট নবাব উদ্দিন ও জেনারেল সেক্রেটারী মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী। এদিকে লন্ডন বাংলা প্রেস ক্লাবের এসিষ্টেন্ট সেক্রেটারী তাইছির মাহমুদের পিতা আলহাজ্ব আবদুল মতলিব এর ইন্তেকালে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে অনলাইন দৈনিক দা সানরাইজ টুডে পরিবার।
রেনেসাঁ সাহিত্য মজলিশ ইউকের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন রেনেসাঁর পেট্রন সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, সংগঠনের সভাপতি কবি মোঃ রহমত আলী পাতনী এবং সেক্রেটারি কবি শিহাবুজ্জামান কামাল। তাঁরা মরহুমের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
শোক প্রকাশ করেছেন সিলেটে কর্মরত বিদেশী গণমাধ্যমের প্রতিনিধিদের সংগঠন অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশন অব সিলেট (ওকাস)-এর সভাপতি খালেদ আহমদ ও সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ তাজ উদ্দিন এবং দৈনিক সংগ্রামের সিলেট ব্যুরো প্রধান কবির আহমদ ও মৌলভীবাজার বড়লেখা প্রতিনিধি কাজী রমিজ উদ্দিন। পৃথক পৃথক শোক বার্তায় তারা মরহুম আলহাজ্ব আব্দুল মুতলিবকে একজন নির্বিবাদী ও সজ্জন ব্যক্তিত্ব আখ্যায়িত করে তার রুহের মাগফিরাত কামনা করেন ও শোকাহত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button