যুবকদের উন্নত চরিত্র গঠনে ‘দিরিলিস আরতুগ্রুল’ টিভি সিরিজ অনন্য

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান উসমানীয় সাম্রাজ্যের গৌরবময় উত্থানের সত্য কাহিনি অবলম্বনে নির্মিত জনপ্রিয় তুর্কি সিরিজ ‘দিরিলিস আরতুগ্রুল’ এর ভূয়সী প্রশংসা করেছেন । ‍মূলতঃ উর্দু ভাষায় এ সিরিজটি পাকিস্তানের টিভিতে প্রচার হওয়া উপলক্ষ্যে দেয়া বক্তব্যে তিনি এর প্রশংসা করেন।
ইমরান খান টুইটারে এক ভিডিও বার্তায় বলেন, যুবকদের উন্নত চরিত্র গঠনের পাশাপাশি এই সিরিজটির মাধ্যমে তারা ইসলামের গৌরবময় ইতিহাস সম্পর্কে জানতে পারছে। ভিডিওতে ইমরান খানকে পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভিতে সম্প্রচারিত দিরিলিস আরতুগ্রুল দেখতে দেখা যায়।
গত ১ রমজান থেকে পাকিস্তানের টেলিভিশন চ্যানেল পিটিভিতে প্রতিদিন এক পর্ব করে দিরিলিস আরতুগ্রুল দেখানো শুরু করে এবং প্রতিটি পর্ব দৈনিক তিন বার প্রদর্শিত হয়। পিটিভি জানায়, প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় আমরা দিরিলিস আরতুগ্রুল সম্প্রচার শুরু করেছি।
গত বছরের ডিসেম্বরে ইমরান খান তুর্কি ভাষার সিরিজটিকে পিটিভিকে উর্দুতে ডাবিং করার নির্দেশ দেন এবং ওই নির্দেশনায় তিনি বলেন, সত্য ইতিহাস অবলম্বনে নির্মিত এই সিরিজ পিটিভিতে সম্প্রচার করবো, আর এর উদ্দেশ্য হল, জাতিকে ইসলা মের ইতিহাস সম্পর্কে জানার সুযোগ করে দেয়া। কারণ, ‘দিরিলিস আরতুগ্রুল’ ইসলামি সভ্যতা, ইতিহাস ও মুসলিম বীরদের অত্যন্ত নিপুণ ভাবে উপস্থাপন করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close