উদ্ভাবনী ডিজিটাল প্রকল্পের জন্য ৬ কাউন্সিল পাচ্ছে ১.২ মিলিয়ন পাউন্ড

জনসাধারণের পরিষেবা উন্নয়নে উদ্ভাবনী ডিজিটাল প্রকল্পের নেতৃত্ব দেওয়ার জন্য ইংল্যান্ড জুড়ে ছয়টি কাউন্সিল সরকারী তহবিলের ১.২ মিলিয়ন পাউন্ড পা‌বে। প্রতিটি কাউন্সিল বিদ্যমান প্রকল্পগুলিকে এগিয়ে নেওয়ার জন্য ৩৫০,০০০ পাউন্ড অবধি অনুদান পাবে যা আবাসিক মেরামত এবং পরিকল্পনা প্রক্রিয়া ইত্যাদির মতো সরকারী সেবা সরবরাহের চৌকস উপায় তৈরির জন্য ডিজিটাল প্রযুক্তির ব্যবহার করে বাসিন্দাদের উপকৃত করবে।
এই কাউন্সিলগু‌লো প্রকল্পের নেতৃত্ব দেবে এবং সারাদেশে আরও ১৪ টি কাউন্সিলের সাথে অংশীদার হয়ে কাজ করবে, একত্রে দক্ষতা এবং ফলাফল ভাগ করে নেবে। এটি স্থানীয় ডিজিটাল তহবিলের মাধ্যমে স্থানীয় কর্তৃপক্ষ প্রকল্পগুলিতে ইতিমধ্যে বিনিয়োগ করা ২.৫ মিলিয়ন পাউন্ডে নির্মিত। ২০১৮ সালে তহবিল শুরুর পর থেকে মোট ২৩ টি প্রকল্পের অর্থায়ন করা হয়েছে, যা কাউন্সিল বাসিন্দাদের জন্য পরিষেবা সরবরাহের উপায়ের উন্নতির জন্য কাজ করে।

স্থানীয় সরকার মন্ত্রী সাইমন ক্লার্ক এমপি বলেছেন, ডিজিটাল প্রযুক্তি সমাজকে উপকৃত করার এবং অসংখ্য উপায়ে আমাদের জীবনযাত্রার উন্নতি করার বিশাল সম্ভাবনা রয়েছে এবং আমি দৃঢ় প্রতিজ্ঞ যে কাউন্সিলগুলিও এর সম্ভাব্যতা ব্যবহার করে। সে কারণেই আমি কাউন্সিলকে সারাদেশে মানুষের জন্য জনসেবা উন্নয়নের জন্য সত্যিকারের উদ্ভাবনী প্রকল্পগুলিতে তাদের কাজ চালিয়ে যাওয়ার জন্য ১.২ মিলিয়ন পাউন্ড ঘোষণা করেছি।
এই রাউন্ডে তহবিল প্রাপ্ত কাউন্সিলগুলো হল:
সাউথওয়ার্ক কাউন্সিল: তথ্য রেকর্ডিং এবং ব্যবহারের আরও ভাল পদ্ধতি বিকাশের মাধ্যমে পরিকল্পনার অ্যাপ্লিকেশন সিস্টেমকে উন্নত করতে অতিরিক্ত ৩৫০,০০০ পাউন্ড পাবে সাউথওয়ার্ক কাউন্সিল। কাউন্সিল একটি প্রোটোটাইপ তৈরি করেছে এবং এটি এখন ব্যবহারকারীদের একটি ছোট গ্রুপের সাথে এটি পরীক্ষা করবে। তারা হ্যাকনি কাউন্সিল, গ্রেটার লন্ডন কর্তৃপক্ষ এবং সারে হিথ বরো কাউন্সিলের সাথে কাজ করছে।
ল্যামবেথ কাউন্সিল: অসম্পূর্ণ বা অবৈধ পরিকল্পনা অ্যাপ্লিকেশনগুলিকে ফিল্টার করতে পারে এমন একটি সিস্টেম ডিজাইন করতে অতিরিক্ত ৩৫০,০০০ পাউন্ড পাবে ল্যামবেথ কাউন্সিল। তারা একটি প্রোটোটাইপ তৈরি করেছে এবং এখন এটি ব্যবহারকারীদের সাথে পরীক্ষা করবে। তারা উইকম্বে ডিস্ট্রিক্ট কাউন্সিল, সাউথওয়ার্ক কাউন্সিল, লুইশাম কাউন্সিল এবং ক্যামডেন কাউন্সিলের সাথে কাজ করছে।
দ্য রয়্যাল বরো অব গ্রীনউইচ: বাসিন্দাদের অনলাইনে আবাসন মেরামত করার জন্য আরও ভাল উপায় বিকাশের জন্য অতিরিক্ত ৫০,০০০ পাউন্ড পাবে। তারা একটি প্রোটোটাইপ তৈরি করেছে এবং এখন এটি ব্যবহারকারীদের সাথে পরীক্ষা করবে। তারা সিটি অফ লিংকন কাউন্সিল, সাউথওয়ার্ক কাউন্সিল এবং দক্ষিণ কেস্তেভেন ডিস্ট্রিক্ট কাউন্সিলের সাথে কাজ করছেন।
বাকিংহামশায়ার কাউন্টি কাউন্সিল: তাদের সহায়তা আরও সহজ করার জন্য সহায়তা পরিষেবার একটি অনলাইন ডিরেক্টরি উৎপাদন করার জন্য অতিরিক্ত ২৫০,০০০ পাউন্ড পাবে। তারা একটি প্রোটোটাইপ তৈরি করেছে এবং এখন এটি ব্যবহারকারীদের সাথে পরীক্ষা করবে। তারা আদুর ও ওয়ারথিং কাউন্সিল, ক্রয়েডন কাউন্সিল এবং লিডস সিটি কাউন্সিলের সাথে কাজ করছে।
ক্রয়েডন কাউন্সিল: পাবলিক সার্ভিসেস বাড়ানোর জন্য কাউন্সিলের মধ্যে কীভাবে কম্পিউটার কোড ভাগ করা হয় তা উন্নত করতে অতিরিক্ত ১০০,০০০ পাউন্ড পাবে। তারা একটি প্রোটোটাইপ তৈরি করবে এবং ব্রাইটন এবং হোভ সিটি কাউন্সিল, ব্র্যাকনেল ফরেস্ট কাউন্সিল এবং অক্সফোর্ড সিটি কাউন্সিলের সাথে কাজ করছে।
বার্নসলে মেট্রোপলিটন কাউন্সিল: কাউন্সিলের পেমেন্টগুলি পরিচালনা করার জন্য একটি নতুন ডিজিটাল ব্যবস্থা তৈরি করতে অতিরিক্ত ১০০,০০০ পাউন্ড পাবে যা বাসিন্দাদের পক্ষে ব্যবহার করা সহজ এবং সময় সাশ্রয় করবে। তারা একটি প্রোটোটাইপ বিকাশ করবে এবং ডরসেট কাউন্টি কাউন্সিল এবং হান্টিংডনশায়ার জেলা কাউন্সিলের সাথে কাজ করছে।
এই প্রকল্পগুলি ভবিষ্যতে বাসিন্দাদের জন্য কাউন্সিল পরিষেবাগুলিকে উন্নত করার একটি অভিযানের অংশ। স্থানীয় কর্তৃপক্ষকে তাদের গবেষণায় একত্রিত করা, প্রত্যেকের উপকারের জন্য সরঞ্জাম বিকাশ করার জন্য তারা একসাথে কাজ করার পদ্ধতি উন্নত করার বিষয়ে কাজটি মনোনিবেশিত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close