তিন বেডরুমের ঘরে ৩০জন, বাড়িওয়ালার বিরুদ্ধে মামলা

তিন বেডরুমের ঘরে ৩০ জনকে খুঁজে পাওয়ায় বাড়িওয়ালার বিরুদ্ধে মামলা করা হ‌য়ে‌ছে। পূর্ব লন্ডনে তিন বেডরুমের অসচ্ছল বা‌ড়ি‌তে ৩০জন বসবাসকারী‌কে পাওয়ায় একজন বাড়িওয়ালা বিচারের মুখোমুখি হচ্ছেন। ডাগেনহ্যামের বাড়ীতে পুলিশ এবং কাউন্সিল অফিসাররা ১৬ ডিসেম্বর অভিযান চালিয়েছিল এবং সেখা‌নে নোংরা অবস্থায় শিশুরাও বসবাস করত।

কর্মকর্তারা জানিয়েছেন, আলবার্ট ক্লজের মূল ভবনে ২৫ জনেরও বেশি লোক বাস করছিলেন এবং দু’জন বাগানে অবৈধ অস্থায়ী শেডে ছিলেন।

বার্কিং এবং ডাগেনহাম কাউন্সিলের মন্ত্রিপরিষদের সদস্য মার্গারেট মুলানেন বলেন, ‘‘আমি এটিকে ভয়ানকভাবে হতাশাজনক বলে মনে করি। এটা শোষণ। নি‌জে‌দের লাভের জন্য খারাপ বা‌ড়িওয়ালারা লোক‌দের দুর্ভোগ পোহাচ্ছে।’’

‘‘আমি এই পরিস্থিতিতে বাচ্চাদের বসবাসের কথা ভাবতেও পারি না। আবাসন সংকট মোকাবেলা না করা অবধি আপনি এই দুর্বৃত্ত বাড়িওয়ালা পেয়ে যাবেন, তবে আমরা তাদের সা‌থে লড়াই চালিয়ে যাব।’’ তিনি এই অভিযানকে কাউন্সিল ও পুলিশের মধ্যে অংশীদারিত্বের একটি ‘‘দুর্দান্ত উদাহরণ” হিসাবে প্রশংসা করেন’’।

‌তি‌নি আরোও ব‌লেন, ‘‘বার্কিং এবং ডাগেনহা‌মের বা‌ড়িওয়ালাগণ এবং লেটিং এজেন্টদের‌কে নিয়ম মানতে হবে। আপনি যদি আপনার বাড়ি ভাড়া দি‌তে চান, তবে আপনাকে অবশ্যই একটি লাইসেন্স পেতে হবে যা নিশ্চিত করে যে আপনার সম্পত্তি সব মানদণ্ডগুলি পূরণ করে এবং নিরাপদ। আপনি যদি এটি করতে ব্যর্থ হন তবে আমরা আপনাকে খুঁজে বের করব এবং আমরা কঠোর ব্যবস্থা প্রয়োগ করব যা একটি মামলা এবং একটি বড় জরিমানাও হতে পাররে।’’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close