‘‘স্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা’’ গ্রন্থের দ্বিতীয় খন্ডের মোড়ক উন্মোচন

anwarস্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের জীবনবৃত্তান্ত এবং মুক্তিযুদ্ধে তাঁদের বীরত্বগাথা নিয়ে রচিত ‘স্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা’ গ্রন্থের দ্বিতীয় খন্ডের মোড়ক উন্মোচন করা হয়েছে। গত ১৫ অক্টোবর পূর্ব লন্ডনের ব্রার্ডি আর্টস সেন্টারে সংহতি গ্রন্থমেলা ও লেখক সমাবেশ ২০১৭- এর মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করেন প্রবাসী লেখক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী ও বিশিষ্টজনরা।
প্রবাসী লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহানের গবেষণামূলক গ্রন্থ মুক্তিযুদ্ধের অনন্য দলিল এই বইটিতে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের জীবনবৃত্তান্ত ও মুক্তিযুদ্ধে তাঁদের বীরত্বগাঁথা নিয়ে আলোচনা করা হয়েছে। ৭৫৬ পৃষ্ঠায় দুটি খণ্ডে প্রকাশিত বইটির প্রথম খন্ড ২০১৬ সালে এবং দ্বিতীয় খণ্ড ২০১৭ সালে জাতীয় গ্রন্থমেলায় প্রকাশিত হয়।
মোড়ক উন্মোচন অনুষ্টান মঞ্চে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও লেখিকা শামিম আজাদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা, বিশিষ্ট গবেষক ও সাংবাদিক ইসহাক কাজল, সংহতি সাহিত্য পরিষদের সভাপতি কবি ফারুক আহমদ রনি, কবি আনোয়ারুল ইসলাম অভিসহ বইটির লেখক আনোয়ার শাহজাহান।
এসময় আরো উপস্থিত ছিলেন কবি আসমা মতিন, কবি ময়নুর রহমান বাবুল, কবি শামীম শাহান, কবি ইকবাল হোসেন বুলবুল, কবি এ কে এম আব্দুল্লাহ, কবি তুহিন চৌধুরী, সাংবাদিক আপেল মাহমুদ প্রমুখ।
“স্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা” বইটি প্রকাশিত হয়েছে বইপত্র প্রকাশনা থেকে। বইগুলো বাংলাদেশের বিভিন্ন লাইব্রেরি, রকমারি এবং আমাজনসহ দশবিদেশের অনলাইন বুকসপে বিক্রি হচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button