মাওলানা জুবাইর আহমদ হামিদী লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে নিহত

Jubairসিলেট বিভাগের ঐতিহ্যবাহী বরুণা খান্দানের বিশিষ্ট আলেমেদীন লন্ডন শাহজালাল মেনপার্ক মসজিদের সাবেক ইমাম মাওলানা জুবাইর আহমদ হামিদী মঙ্গলবার সম্প্রতি ক্রয়কৃত নিজম্ব বাসায় সন্ত্রাসীদের গুলিতে নিহত  হয়েছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। নিহত মাওলানা জুবায়ের আহমদের পিতার নাম মরহুম তাজুল ইসলাম । পারিবারিক সুত্রে জানাগেছে, ৩ মেয়ে , ১ ছেলে রেখে যান। মৃত্যকালে তার বয়স হয়েছিল প্রায় ৫০ বছর।
জানাগেছে, ইংল্যন্ড সময় অনুমানিক ভোর ৫টার সময় আততায়ীরা ঘরে প্রবেশ করে গুলি চালায়। এসময় মাওলানা জুবায়ের সাথে তাঁর এক ভাই ও ছিলেন। পুলিশ ঘটনাস্থল পরির্দশ করেছে।
উল্লেখ্য, নিহত জুবায়ের আহমদ বৃটেনের পরিচিত মিডিয়া ব্যক্তিত্ব  মাওলানা শেখ  ছালেহ আহমদ হামিদীর বড় ভাই। তিনি বরুনার মরহুম পীর হযরত মাওলানা শায়খ লুৎফুর রহমান বর্ণভীর (র)এর নাতি এবং বরুনা মাদ্রাসার প্রিন্সিপাল ও বর্তমান পীর মাওলানা খলিলুর রহমান হামিদীর সম্পর্কে ভাতিজা হন।
লন্ডনে হামিদী পরিবার ইসলাম বিদ্বেষী অপশক্তির টার্গেটে। হামিদী পরিবারটি ইসলাম প্রচারে ব্যাপক ভুমিকা রাখার জন্যই তাদেরকে টার্গেট করা হয়েছে।
ধারণা করা হচ্ছে যে, আর্ন্তজাতিক ইসলাম বিদ্বষী চক্রই  এ খুনের সাথে সম্পৃক্ত!
এদিকে, জমিয়তুল উলামা ইউরোপের সভাপতি মাওলানা মুফতি শাহ সদর উদ্দীন, জমিয়তের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, জমিয়তে উলামা ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, স্বেচ্চাসেবক জমিয়ত ইউকের আহবায়ক মাওলানা সাজ্জাদুর রহমান আনসারী, সিলেট মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, মাদানী কাফেলার সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী সহ বিশিষ্ট আলেম-উলামা ও রাজনৈতিক ব্যক্তিরা এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তারা অবিলম্বে সন্ত্রাসীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button