নিহত দুই সেনা সদস্যের সামরিক মর্যাদায় দাফন

Senaটাঙ্গাইলের শহীদ সালাহউদ্দিন সেনানিবাস সংলগ্ন ফিল্ড ফায়ারিং রেঞ্জে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ফিল্ড ফায়ারিং অনুশীলন কার্যক্রম চলাকালে মর্টারের গোলা বিস্ফোরণে নিহত সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মঞ্জুরুল ইসলাম ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ পারভেজ আলীকে সামরিক মর্যাদায় দাফন করা হয়েছে।
মৃত দুই সেনা সদস্যের নিজ নিজ বাড়িতে দাফন সম্পন্ন  হয়।
জানা যায়, বুধবার রাত ১০ টায় নিহত সেনা সদস্য ওয়ারেন্ট অফিসার মঞ্জুরুল ইসলামের গ্রামের বাড়ি টাঙ্গাইলের বিলচাপড়া গ্রামে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।
অন্যদিকে বৃহস্পতিবার নিহত আরেক সেনা সদস্য সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ পারভেজ আলী’র গ্রামের বাড়ি মাগুরা জেলার পাল্লা গ্রামে তার নিজ বাড়িতে দাফন করা হয়।
উল্লেখ্য, মৃত্যুর আগে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হিসেবে ফিল্ড ফায়ারিং অনুশীলনের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছিলেন মঞ্জুরুল ইসলাম। তিনি ১৯৮৮ সালের ০১ সেপ্টেম্বর বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন এবং শুরু থেকেই তিনি ৪ ইস্ট বেঙ্গল রেজিমেন্টে কর্মরত ছিলেন। চাকরি জীবনে তিনি ৩ বার পার্বত্য চট্টগ্রামে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ‘ইন এইড অব সিভিল অ্যাডমিনিস্ট্রেশন’ এর আওতায়  জাতীয় নির্বাচন, দুর্যোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন। কর্ম জীবনে তিনি মোজাম্বিক ও কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমেও অংশগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি পিতা মাতা, স্ত্রী এবং এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন।
অন্যদিকে সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ পারভেজ আলী (৪৩) ঘাটাইল ফিল্ড ফায়ারিং রেঞ্জে পরবর্তী ফায়ারিং অনুশীলন ইউনিটের প্রতিনিধি হিসেবে গিয়েছিলেন। তিনি ১৯৮৮ সালের ০১ জুন সেনাবাহিনীতে যোগ দেন। ১০ এপ্রিল ২০০৮ সালে ২০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টে বদলি হয়ে আসেন এই ওয়ারেন্ট অফিসার। তিনি চাকরিকালে ৩ বার পার্বত্য চট্টগ্রামে দায়িত্ব পালন করেন।  এছাড়া তিনি ‘ইন এইড অব সিভিল অ্যাডমিনিস্ট্রেশন’ এর আওতায়  জাতীয় নির্বাচন, দুর্যোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন। এছাড়া তিনি কঙ্গো ও মোজাম্বিকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি পিতা মাতা, স্ত্রী এবং এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন।
উল্লেখ্য, বুধবার বিজিবি’র ফিল্ড ফায়ারিং অনুশীলনে দুর্ঘটনাবশত মর্টার শেল বিস্ফোরণে সেনাবাহিনীর ২ জন ও বিজিবি’র ৩ জন সদস্য নিহত হয়। এ ঘটনায় আহত বিজিবি’র ১ জন অফিসারসহ ১১ জন সদস্যকে ঢাকা সিএমএইচ এ ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে বিজিবি’র আরও এক সদস্য মৃত্যু বরণ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button