লন্ডনে সেইভ বাংলাদেশ

ভারতীয় এজেন্ডা বাস্তবায়নে নিজামীর ফাঁসী দেওয়া হয়েছে

Save BDচট্টগ্রামে দশট্রাক অস্ত্র চোরাচালানী মামলায় জামায়াতে ইসলামীর আমীর ও সাবেক শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীকে ফাঁসীর দন্ড প্রদানের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
যুক্তরাজ্য ভিত্তিক নাগরিক সংগঠন সেইভ বাংলাদেশের উদ্যোগে পূর্ব লন্ডনের ঐতিহাসিক আলতাব আলী পার্কে আয়োজিত সমাবেশে বক্তারা মাওলানা নিজামীকে দশট্রাক অস্ত্র চোরাচালান মামলায় জড়ানোকে শতাব্দীর ঘৃণিত মিথ্যাচার উল্লেখ করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং অখন্ডতার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের এজেন্ডা বাস্তবায়নের জন্য সরকার আদালতকে ব্যবহার করে ফাঁসীর রায় প্রদান করেছে। বক্তারা বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন নয় উল্লেখ করে বলেন, প্রত্যেকটি ঘটনার সাথে জামায়াতে ইসলামী, বিরোধীদল ও মতের নেতা এবং সাধারণ মানুষকে জড়ানো সরকারের অভ্যাসে পরিণত হয়েছে। বক্তারা মাওলানা নিজামীর জীবন নিয়ে খেলার পরিণাম শুভ হবে না হুশিয়ারী দিয়ে বলেন, জামায়াতে ইসলামীর নেতৃত্বে থাকা মাওলানা নিজামী জীবনের সকল ক্ষেত্রেই সততার উদাহরণ হিসেবে কাজ করছেন। তাঁর প্রতি অবিচার হলে দেশপ্রেমিক জনগণ ঘরে বসে থাকবে না।
বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার নজরুল ইসলামের সভাপতিত্বে ও ইউসুফ আলীর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামা ইউরোপের আমীর আল্লামা মুফতি শাহ ছদর উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিশ ইউকের আমীর অধ্যাপক আব্দুল কাদির সালেহ, বিশিষ্ট ইসলামী মাওলানা আব্দুল মুমিন চৌধুরী, মাওলানা আব্দুল হাই খান, জাতীয়তাবাদী দল বিএনপির ইউরোপিয়ান ইউনিয়ন আহ্বায়ক কমিটির মেম্বারশীপ সেক্রেটারী শাহ এম তফুর রহমান ছোটন, মাওলানা সৈয়দ জামাল আহমদ, সমাজসেবী আব্দাল আহমদ চৌধুরী, সাবেক ছাত্রনেতা আশরাফুল মাওলা পুটন প্রমুখ।
জমিয়তে উলামা ইউরোপের আমীর আল্লামা মুফতি শাহ ছদর উদ্দিন বলেন, দশট্রাক অস্ত্র চোরাচালানে মাওলানা নিজামী জড়িত ছিলেন একথা আওয়ামীলীগ ও তাদের দূসরগণ ছাড়া কেউ বিশ্বাস করে না। বাংলাদেশের স্বাধীনতা এবং অখন্ডতার বিরুদ্ধে অবস্থানকারী ভারতীয় ‘কথিত’ বন্ধুদের খুশী করতে জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীকে জড়ানো হয়েছে। তিনি বলেন, মাওলানা নিজামীর অপরাধ, যিনি জীবনের প্রতিটি মূহুর্ত ইসলামী আন্দোলন করেছেন। দেশ বিরোধী কার্যকলাপ প্রতিরোধ দেশের সীমান্ত রক্ষা, জনগণের আশা আখাঙ্খার বাস্তবায়নে কাজ করেছেন। সে কারনে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অবস্থানকারী ভারতীয়দের পরামর্শে সরকার এ ফাঁসীর আদেশ প্রদান করেছে। তিনি হুশিয়ারী দিয়ে বলেন, মাওলানা নিজামীর জীবন নিয়ে কাউকে তামাশা করতে দেয়া হবে না। তিনি অবিলম্বে তার মুক্তির দাবী জানান।
খেলাফত মজলিশ ইউকের আমীর অধ্যাপক আব্দুল কাদির সালেহ বলেন, আইন আদালতকে নিজেদের ইচ্ছেমত ব্যববহার করে নেতাদের জঘন্য সব মামলায় জড়িয়ে তাদের চরিত্র হননের অপচেষ্ঠা করছে। তিনি সরকারকে ষড়যন্ত্রের পথ পরিহার করে সুস্থ্য রাজনীতি করার আহ্বান জানিয়ে বলেন, অন্যথায় একদিন তাদেরও এই পরিণতি ভোগ করতে হবে।
সভাপতির বক্তব্যে সেইভ বাংলাদেশের চেয়ারম্যান ব্যারিস্টার নজরুল দশ ট্রাক অস্ত্র মামলায় জামায়াতে ইসলামীর মাওলানা মতিউর রহমান নিজামীকে ফাঁসীর দন্ড প্রদানকে সরকারের সুগভীর ষড়যন্ত্র উল্লেখ করে বলেন, পরিচ্ছন্ন রাজনীতি, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে কথা বলার অপরাধে ভারতীয় দালাল সরকার তার বিরুদ্ধে প্রহসনের এ রায় প্রদান করেছে। তিনি সরকারকে সতর্ক করে দিয়ে বলেন, মাওলানা নিজামীর জীবন নিয়ে তামাশা করে ফেলেছেন। অবিলম্বে মাওলানা নিজামীকে সম্মানের সাথে মুক্তি দিন, নয়তো পালানোর পথটুকুও থাকবে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button