সোনালী অতীতের উদ্যোগে ২১ আগস্ট অনুষ্ঠিত হবে কমিউনিটি ওয়ার্ল্ড কাপ

Sonaliঅবসরপ্রাপ্ত ক্রিড়াপ্রেমীদের সমন্নয়নে গড়ে উঠা সংগঠন ‘সোনালী অতীত’ এর উদ্যোগে আগামী আগস্ট মাসে বেশ কয়েকটি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ১৫ জুলাই শুক্রবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয় আগামী ২১ আগস্ট অনুষ্ঠিত হবে কমিউনিটি ওয়ালর্ড কাপ।
এতে বাংলাদেশি, ব্রাজিলিযান, ভারতীয়, পাকিস্থানী, মরিশাস, ক্যারাবিয়ানসহ বিভিন্ন কমিউনিটির বাছাই করা দল নিয়ে অংশ নিবে। বাংলাদেশি কমিউনিটির পক্ষে খেলার জন্য আগ্রহীদের সোনালী অতীতের সাথে যোগাযোগের পরামর্শ দেয়া হয়েছে। আয়োজকরা জানান, সমগ্র ব্রিটেনের বাংলাদেশিদের মধ্য থেকে বাছাই করে তারা বাংলাদেশ দল গঠন করবেন। এছাড়া সোনালী অতীতের আয়োজনে ৭ আগস্ট ইউকে ভেটেরান মাস্টার্স কাপ অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে বলা হয়, যারা ৩৫ বছরের বেশি বয়সী তাদেরকে শারীরিক ব্যায়ামের মাধ্যমে সক্রিয় রাখার জন্য নানা ক্রিড়া আয়োজন করে থাকে সোনালী অতীত। সপ্তাহের প্রতি মঙ্গলবার শরীরচর্চার সেশন পরিচালনা করা হয়।
এছাড়া সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আসা বাসিন্দাদের মধ্যে পারস্পরিক যোগাযোগ স্থাপন ও বাংলাদেশি কমিউনিটির মানুষদের স্বাস্থ্যসচেতন করে তোলার লক্ষ্যে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশিদের স্বেচ্ছাসেবি সংগঠন সোনালী অতীত। যারা ৩৫ বছরের বেশি বয়সী এবং সাধারণত শরীর চর্চা করেন না- তাদের লক্ষ্য করেই সোনালী অতীতের আয়োজন। সোনালী অতীত আয়োজিত গ্রেটার সিলেট উপজেলা কাপে সিলেটের সকল উপজেলা থেকে আসা ব্যক্তিদের অংশগ্রহণের আহবান জানানো হয়েছে।
গত ১৫ জুলাই পূর্ব লন্ডনের স্বাদ গ্রিল রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কর্তাব্যক্তিরা ফুটবলের নানা আয়োজনের পাশাপাশি নিজেদের সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৮ আগস্ট রোববার চারটি ভিন্ন ভিন্ন ভ্যানুতে অনুষ্ঠিত হবে গ্রেটার সিলেট উপজেলা কাপ। এ লক্ষ্যে প্রস্তুতি চলছে পুরোদমে। এই টুর্নামেন্টে সিলেটেরে প্রত্যেকটি উপজেলার নামে দল অংশ নিতে পারবে। সংশ্লিষ্ট উপজেলার ব্যক্তিরা স্ব স্ব দলের হয়ে খেলায় অংশ নিতে পারবেন। দলের নাম নিবন্ধনের জন্য সোনালী অতীত ইউকের সাথে দ্রুত যোগাযোগের আহবান জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের প্রেস অ্যান্ড পাবলিটি সেক্রেটারি ফারুক মাহমুদ। বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জামাল উদ্দিন খান। উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারপার্সন দৌলত খান, সেক্রেটারি কবির চৌধুরী, ইবাল হোসেন বাবুল, আমান আলী ও শাজাহান মিয়া প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button