ধোলাইখালে ইসলামী ব্যাংকের ২৯৩তম শাখা উদ্বোধন

IBBLরাজধানীর ধোলাইখালে নতুন শাখা চালু করেছে ইসলামী ব্যাংক। বৃহস্পতিবার ব্যাংকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথি হিসেবে শাখাটি উদ্বোধন করেন।
ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইংপ্রধান আবদুস সাদেক ভূঁইয়া, ঢাকা দক্ষিণ জোনপ্রধান ওবায়দুল হক, গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সমাজসেবক আবু আহমেদ মন্নাফী, ওয়েসিস ইন্টারন্যাশনাল-এর প্রোপ্রাইটর ইব্রাহীম হোসাইন, শাহজাহান স্টিল করপোরেশনের ম্যানেজিং ডাইরেক্টর মো. শাহজাহান, কেএল জুবিলী স্কুল ও কলেজের সহযোগী অধ্যাপক শাহনাজ বিউটি ও ইন্টারন্যাশনাল এজেন্সি বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান সুশীল কুমার মোদক।
প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার বলেন, ইসলামী ব্যাংক দেশের ব্যবসা-বাণিজ্য, শিল্প, অবকাঠামো ও আর্থ-সামাজিক উন্নয়নসহ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে। তিনি বলেন, এসএমই, ভারী ও হালকা শিল্প, কৃষি, শিক্ষা, গৃহায়ণ ও চিকিৎসাখাতসহ মানুষের মৌলিক প্রয়োজনকে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্ব দিয়ে বিনিয়োগ করে থাকে।
তিনি বলেন, ইসলামী শরী’আহর বন্টনমুলক সুবিচার নিশ্চিত করার লক্ষ্যে অর্থনৈতিক বঞ্চনা ও শোষণমুক্ত একটি দরদী ও কল্যাণকামী সমাজ গঠনে কাজ করছে ইসলামী ব্যাংক।
মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মাধ্যমে স্বাধীনতার লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে। তিনি বলেন, এ ব্যাংক শিল্পায়ন, আমদানি বিকল্প রপ্তানিমুখী ও শ্রমঘন শিল্প কারখানায় বিনিয়োগের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা উন্নয়নে ভূমিকা পালন করছে। স্থানীয় বিনিয়োগ নীতি অনুযায়ী বিনিয়োগ পোর্টফোলিও সম্প্রসারণের মাধ্যমে ইসলামী ব্যাংক ঢাকা ও চট্টগ্রামের বাইরে সারাদেশের উন্নয়নে কাজ করছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button