বিবিসির মহাপরিচালক টনি হলকে হত্যার হুমকি

Hallযুক্তরাজ্যভিত্তিক সংবাদসংস্থা বিবিসি’র ডিরেক্টর জেনারেল টনি হলকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এক প্রযোজককে ঘুষি মারা ও বিবিসি উপস্থাপক জেরেমি ক্লার্কসনকে বরখাস্তের পরপরই এক ই-মেইল বার্তায় টনি হলকে এ হুমকি দেয়া হয় বলে জানা গেছে। এ বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।
মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, গত বুধবার (২৫ মার্চ) হত্যার হুমকির বিষয়ে অভিযোগ এসেছে পুলিশের কাছে। এ বিষয়ে ওয়েস্টমিনস্টার পুলিশ তদন্ত করছে।
এদিকে, হত্যার হুমকি পাওয়ার পর থেকেই সার্বক্ষণিক নিরাপত্তার মধ্যে আছেন টনি হল ও তার স্ত্রী সিনথিয়া। এলিট ফোর্সের একটি দল তাদের নিরাপত্তা নিশ্চিত করছে বলে জানা গেছে।
প্রযোজক ওইসিন টিমনকে গত ৪ মার্চ নর্থ ইয়র্কশায়ার হোটেলে একটি অনুষ্ঠানে খাবার পরিবেশন নিয়ে কথা কাটাকাটির জেরে ঘুষি মেরে বসেন উপস্থাপক জেমস ক্লার্কসন। এ কারণে ক্লার্কসনের মেয়াদ বৃদ্ধির চুক্তিতে আর স্বাক্ষর করেননি টনি হল।
গত বুধবার (২৫ মার্চ) তিনি এ বিষয়ে তৈরি করা একটি চুক্তিপত্র বাতিল করে দেন।
ক্লার্কসনকে বহিষ্কারের দিনই এক ই-মেইল বার্তার মাধ্যমে টনি হলকে হত্যার হুমকি দেয়া হয়।
এদিকে, বিবিসি’র দর্শক-পাঠক ক্লার্কসনের এ বহিষ্কারাদেশ মেনে নিতে পারেননি। তাকে কাজে পুনর্বহালে অনুরোধ জানিয়ে দশ লাখেরও বেশি মানুষের স্বাক্ষর করা একটি পিটিশন জমাও পড়েছে বিবিসি কর্পোরেশনের কাছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button