ক্ষেপণাস্ত্র হামলায় ২৩ ইউক্রেনীয় সৈন্য নিহত

Ukraineইউক্রেনের প্রেসিডেন্ট পেট্রো পোরোশেনকো বলেছেন, তার বাহিনী দেশের পূর্বাঞ্চল থেকে সৈন্যদের হত্যার সাথে জড়িত রুশপন্থী বিচ্ছিন্নতাবাদীদের খুঁজে বের করবে এবং তাদের ধ্বংস করা হবে। শুক্রবার রুশ সীমান্তের কাছে জেলেনোপিলিয়া গ্রামে বিদ্রোহীদের রকেট হামলায় ২৩ জনের বেশি সেনা নিহত হওয়ার পর তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন। কিয়েভের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, বিচ্ছিন্নতাবাদীরা তাদের হত্যা করতে গ্রাড পেণাস্ত্র ব্যবহার করেছিল। ওই হামলায় আরো ৯০ সেনা আহত হয়েছে।
হামলার পর নিজের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে প্রেসিডেন্ট পোরোশেনকো বলেন, ‘জঙ্গিদের এসব সেনাদের হত্যার মাশুল দিতে হবে। এর জন্য কোনো একক ব্যক্তি দায়ী নয়। তাই প্রতিটি সন্ত্রাসীকেই এর মূল্য দিতে হবে।’ এর আগে এই হামলা নিয়ে নিরাপত্তা বাহিনীর প্রধানদের সাথে এক জরুরি বৈঠকে মিলিত হন প্রেসিডেন্ট পোরোশেনকো।
সরকার জানিয়েছে, ক্ষেপণাস্ত্র হামলার পর ইউক্রেনের জঙ্গি বিমানগুলো রুশ সীমান্ত সংলগ্ন বিদ্রোহী অবস্থানগুলোর ওপর দিয়ে চক্কর দেয়। এ ছাড়া সৈন্যরা বিদ্রোহী অবস্থানের ওপর কামানের গোলাও নিক্ষেপ করেছে।
গতকালও লুহানস্কের কাছে অবস্থিত ডাইয়াকভ ও নাইঝনোডেরেশ্কো সেনা চৌকিতে বিদ্রোহীদের হামলায় আরো দু’জন সৈন্য নিহত ও ২০ জন আহত হয়েছে। পূর্বাঞ্চলের হরলিভা শহরের বিদ্রোহী অবস্থানেও গতকাল বিমান হামলা চালানো হয়েছে বলে বিদ্রোহী সূত্রে বলা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button