জামায়াতের হরতালের দ্বিতীয় দিনে সহিংসতা, নিহত ১

Shibirজামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের গুলিতে অন্তত এক শিবির নেতা নিহত হয়েছেন। আহত হয়েছে অর্ধশত। গ্রেপ্তার করা হয়েছে শতাধিক।
হাইকোর্টে নিবন্ধন অবৈধ ঘোষণার পর সরকারের বিরুদ্ধে নির্যাতন-নিপীড়ন, গণগ্রেপ্তার এবং দলকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের প্রতিবাদে মঙ্গল ও বুধবার দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় জামায়াত।
হরতালের দ্বিতীয় দিন বুধবার সকালে যাত্রাবাড়ীতে পুলিশের গুলিতে ছাত্রশিবির নেতা খলিলুর রহমান (২২) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন সাংবাদিকসহ আরো ১৫জন নেতাকর্মী। গ্রেপ্তার করা হয় দুই কর্মীকে।
কুমিল্লায় সদর দক্ষিণ উপজেলার কুমিল্লা-নোয়াখালী সড়কের ফয়েজগঞ্জে পুলিশের সঙ্গে জামায়াত-শিবির নেতাকর্মীদের সংঘর্ষে দুই পুলিশসহ ১০ জন আহত হয়েছে। এ সময় স্থানীয় আওয়ামী লীগ সংঘর্ষে জড়ালে আরো তিনজন আহত হয়।
বরিশাল নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ ও পিকেটিংয়ের চেষ্টা করেছে শিবির কর্মীরা। এসময় পুলিশ তাদের ধাওয়া করলে শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশ সদস্যসহ তিনজন আহত হন।
দুদিনের হরতালের দ্বিতীয় দিনও বুধবার সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশজুড়ে পিকেটিংয়ে তৎপর দেখা যায় জামায়াত-শিবির নেতাকর্মীদের।
খিলাগাঁও, মগবাজার মধুবাগ, মানিকনগর, মতিঝিল, ঢাকা কলেজ এলাকা, আদাবর, মিরপুর-১৩ ও পুরান ঢাকার ধূপখোলাসহ রাজধানীর বেশ কয়েকটি এলাকায় হরতাল সমর্থনে মিছিল ও পিকেটিং করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা।
হরতালের শুরুতে রাজধানীতে গণপরিবহনের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় গাড়ির সংখ্যাও বাড়তে থাকে। হরতালের কারণে গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ থেকে দূর পাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।
এদিকে, রাজধানী ছাড়া সারা দেশে সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর ও অংগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ এবং পুলিশের সঙ্গে বিক্ষিপ্ত সংঘর্ষ ও গ্রেপ্তারে পালিত হচ্ছে জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button