বেতনসহ পিতৃত্বকালীন ছুটি এক বছর !

Rechard Virginপিতৃত্বকালীন ছুটি একবছর ! তার আবার পুরো বেতনসহ। কর্মীদের এই সুবিধা দেওয়ার ঘোষণা দিয়ে আবারো আলোচনার ঝড় তৈরি করেছেন ব্রিটিশ বহুজাতিক কোম্পানি ভার্জিন গ্রুপের কর্ণধার রিচার্ড ব্র্যানসন।
গত বছর কর্মীদের জন্য আনলিমিটেড ছুটির ঘোষণা দিয়ে আলোড়ন তুলেছিলেন বিলিওনিয়ার এই উদ্যোক্তা। বছর ঘুরতে না ঘুরতেই ফের সবাইকে চমকে দিলেন তিনি। ঘোষণা দিয়েছেন, ভার্জিন গ্রুপের কর্মীদের এখন থেকে বেতনসহ পুরো একবছর পিতৃত্বকালীন ছুটি দেওয়া হবে। যারা চার বছর বা এর বেশি সময় কাজ করছেন তারা সবাই এ সুবিধা পাবেন।
পিতৃত্বকালীন ছুটির ঘোষণা দিয়ে রিচার্ড ব্র্যানসন তার ব্লগে লিখেছেন, ‘আপনি যদি কর্মীদের দেখভাল করেন তবে তারা আপনার প্রতিষ্ঠানের দেখভাল করবে’।
এই নীতিকে সামনে রেখে গত চার দশক ধরে ব্যবসায়িক সাফল্য অর্জন করেছে ভার্জিন গ্রুপ। একজন বাবা ও দাদা হিসেবে আমি জানি সন্তান জন্মের প্রথম বছর কতটা কঠিন সময় পার করতে হয়। এই সময় প্রিয় মানুষের সঙ্গে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।’
রিচার্ড যুক্তরাজ্যের সবচেয়ে সফল উদ্যোক্তা। ফোর্বস ম্যাগাজিনের মতে তিনি প্রায় ৫০০ কোটি ডলারের মালিক। ভার্জিন গ্রুপের মূল ব্যবসা মূলত পর্যটন, বিনোদন ও জীবনধারা, আর্থিক সেবা, পরিবহন, স্বাস্থ্যসেবা, খাদ্য ও পানীয়, মিডিয়া ও টেলিযোগাযোগ খাতে কাজ করছে। ভার্জিন গ্রুপের আওতায় বিশ্বে ৪০০-এরও বেশি কোম্পানি আছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button