গাজায় স্থায়ী যুদ্ধ বিরতির প্রত্যাশা ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ক্যামেরন গত বুধবার সৌদী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন। সৌদী আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিত এই বৈঠকে উভয় দেশের নেতৃবৃন্দ দ্বিপাক্ষিক সম্পর্ক ও পন্থাসমূহ নিয়ে আলোচনা করেন, যাতে দেশ দু’টি নিজেদের মধ্যে সহযোগিতা বৃদ্ধি ও উন্নত করতে পারে। এছাড়া তারা নিরাপত্তা ও স্থিতিশীলতা নিশ্চিত করতে সর্বশেষ আঞ্চলিক পরিস্থিতি ও প্রচেষ্টার বিষয়সমূহ পর্যালোচনা করেন।
সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্সে’ প্রদত্ত এক বার্তায় ক্যামেরন বলেন, যুক্তরাজ্য ও সৌদী আরবের পারস্পরিক অগ্রাধিকারসমূহের শীর্ষে রয়েছে আঞ্চলিক স্থিতিশীলতা। আমি গাজায় অবিলম্বে একটি মানবিক যুদ্ধ বিরতি সম্পর্কে যুক্তরাজ্যের লক্ষ্য নিয়ে আলোচনা করতে সৌদী আরবের মহামান্য যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে বৈঠক করেছি, যে মানবিক যুদ্ধবিরতির পর একটি স্থায়ী যুদ্ধবিরতি এবং আর যুদ্ধে না ফেরার বিষয়টি নিশ্চিত করা হবে।
বৈঠকে আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে সৌদী রাষ্ট্রদূত, সৌদী পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স খালিদ বিন বান্দার বিন সুলতান, প্রিন্স ফয়সল বিন ফারহান এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মোসায়েদ আল আয়বান। ব্রিটিশ কর্মকর্তাদের মধ্যে ছিলেন সৌদী আরবে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত নীল ক্রমপটন এবং মধ্যপ্রাচ্য বিষয়ক ব্রিটিশ প্রতিমন্ত্রী লর্ড তারিক আহমদ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button