ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে বিভিন্ন দলের নানা প্রতিশ্রুতি

যুক্তরাজ্যের আসন্ন সাধারণ নির্বাচনে লিবারেল ডেমোক্র্যাটরা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে। দলের নেতা নিক ক্লেগ বলেছেন, রাষ্ট্রের জন্য সরকারি কর্মকর্তা কর্মচারীদের যথেষ্ট ত্যাগ রয়েছে। ২০১৬ সাল থেকে দুই বছরের জন্য তাদের বেতন ভাতা বাড়ানো হবে। তারপর মুদ্রাস্ফীতির জন্য যে ঘাটতি দেখা দেবে তা সমন্বয়ের ব্যবস্থা করা হবে।
এদিকে নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে রক্ষণশীল দলের নেতা ডেভিড ক্যামেরন বলেছেন, রক্ষণশীল সরকার আরো অতিরিক্ত ৬ লাখ ফ্রি শিশু পরিচর্যা কেন্দ্র গড়ে তুলবে। অন্যদিকে লেবার পার্টি জানিয়েছে, তারা ২০১৬ সাল থেকে প্রতি বছর ক্যান্সার ডায়াগনস্টিক যন্ত্রপাতি ক্রয় বাবদ ১৫ কোটি পাউন্ড ব্যয় করবে। এছাড়া স্কটল্যান্ডের পূর্ণ স্বায়ত্তশাসন, কর বৃদ্ধি ও ব্যয় সংকোচনের ব্যাপারে অর্থনীতিবিদদের হুঁশিয়ারি নাকচ করে দিয়েছে স্কটিশ ন্যাশনাল পার্টি (এসএনপি)।
গত বছর বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে হাজার হাজার সরকারি কর্মচারী রাস্তায় নামে। এমতাবস্থায় তাদের যৌক্তিক বেতন বৃদ্ধির প্রতিশ্রুতি দিয়েছে লেবারেল ডেমোক্র্যাটরা। দলটি জানিয়েছে দুই বছরে তাদের ন্যূনতম বেতন বাড়বে ৩৫০ পাউন্ড এবং একজন নার্স পাবে ২৫ হাজার পাউন্ড।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button