কুষ্টিয়ায় বিএনপি নেতাকে গুলি করে হত্যা

Roshidকুষ্টিয়ার কুমারখালী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান মুন্সী রশিদুর রহমানকে (৪৫) দুবৃর্ত্তরা গুলি করে হত্যা করেছে। রোববার সন্ধ্যা ৬টার দিকে কুমারখালী উপজেলার মহেন্দ্রপুর বাজারে এ হত্যাকাণ্ড  ঘটে। বিএনপি এটাকে পরিকল্পিত হত্যাকাণ্ড হিসেবে অভিহিত করেছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মহেন্দ্রপুর বাজারে একটি চায়ের দোকানে বসে স্থানীয়দের সাথে কুশল বিনিমিয় করেছিলেন তিনি। এসময় দুইটি মটরসাইকেলে সন্ত্রাসীরা এসে তাকে লক্ষ করে পর পর তিন রাউন্ড গুলি ছোড়ে। গুলি তার বুক ভেদ করে চলে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তাকে সেখান থেকে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের অপারেশন থিয়েটারে নেয়ার পর তিনি মারা যান। তবে পরিবেশ শান্ত রাখতে চিকিৎসকরা দীর্ঘ সময় পর তার মৃত্যুর খবর প্রচার করেন।
চেয়ারম্যান মুন্সী রশিদুর রহমান কুষ্টিয়া বিএনপির বেশ প্রভাবশালী নেতা ছিলেন। তিনি পর পর তিনবার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তার পিতা মরহুম মুন্সী মজিবুর রহমান দীর্ঘ দিন এই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। এ ব্যাপারে পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।
কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী খবর পেয়ে কুষ্টিয়া মেডিক্যাল কলেজে ছুটে যান। সেখানে শত শত বিএনপি এবং ১৮দলীয় জোটের নেতাকর্মীরা ভীড় করেন। এসময় হাসপাতাল এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় অতিরিক্ত পুলিশ এবং বিজিবি সদস্য হাসপাতাল এলাকায় প্রবেশ করে লোকজনকে হাসপাতাল এলাকা থেকে বের করে দিয়ে তার মৃত্যুর খবর প্রচার করে।
এ ব্যাপারে সৈয়দ মেহেদী আহমেদ রুমী জানান, ১৮ দলের বেগবান আন্দোলনকে নস্যাত করার লক্ষে প্রতিপক্ষ সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে তাদের দলের জনপ্রিয় এই নেতাকে গুলি করে হত্যা করেছে।
কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার সোহেল রেজা জানান, সন্ত্রাসীরা হত্যকাণ্ড ঘটিয়েছে। কেন এবং কারা এই হত্যকাণ্ড ঘটিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button