গ্রামীণ অবকাঠামো উন্নয়নে প্রবাসীদের এগিয়ে আসার আহবান শিক্ষামন্ত্রীর

Nahidগ্রামীণ অবকাঠামো উন্নয়নে প্রবাসীদের এগিয়ে আসার আহবান জানালেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, সকল সমস্যার সমাধান করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। ছোটখাটো রাস্তা-ঘাট, কালভার্ট ব্রিজ নিমাণে প্রবসীরা এগিয়ে আসলে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বিদ্ধমান সমস্যার অনেকটা লাঘব হবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দেশের সার্বিক উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কাজ করছে। গত ৫ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড হয়েছে। বিশেষ করে দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন বিশ্বব্যাপী প্রশংসিত। আমি শিক্ষামন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর নতুন বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এই অবস্থা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ফের সরকার গঠনের সুযোগ দেয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহবান জানান নাহিদ।
গতকাল ১৫ নভেম্বর শুক্রবার গোলাপগঞ্জ উপজেলার ফেঞ্চুগঞ্জ- রাকুয়ার বাজার (বানীগ্রাম- বহরগ্রাম উচ্চ বিদ্যালয় অংশ) বৈরাগীবাজার রাস্তা উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে শিক্ষামন্ত্রী এই আহবান জানান। ফলক উন্মোচন শেষে উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী মছদ্দর আলী। যুবলীগ নেতা এনাম হোসেনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, আব্দুল খালিক, আব্বাছ উদ্দিন ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এমদাদ রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আসাদুল হক।
বানীগ্রাম- বহরগ্রাম উচ্চ বিদ্যালয় রাস্তার উন্নয়নের দাবি এলাকাবাসীর দীর্ঘ দিনের। এই রাস্তাটির কারণে কয়েকটি গ্রামের লোকজনের চলাচলে দুর্ভোগের শিকার হচ্ছেন। বিশেষ করে বর্ষায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হতো। বর্তমান সরকার ক্ষমতার আসার পর স্থানীয় সাংসদ নূরুল ইসলাম নাহিদের কাছে বিভিন্ন সময় এলাকাবাসী দাবিটি তুলে ধরেন। বিশেষ করে যুক্তরাজ্যের সাপ্তাহিক জনমতের বার্তা সম্পাদক মুসলেহ উদ্দিন আহমদসহ এলাকার অন্যান্য প্রবাসীরা মন্ত্রী যুক্তরাজ্য সফরে গেলে বিষয়টি অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এমনকি এই রাস্তাটির উন্নয়ন কাজ তরান্বীত করতে দেশে এসে আনুষাঙ্গিক কিছু কাজ করে যান মুসলেহ উদ্দিন। অনুষ্ঠানে এসব প্রবাসীর তাগদার কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ৬২ লাখ টাকা ব্যয়ে রাস্তা উন্নয়নের প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। শিগগির কাজ শুরু হবে। প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button