উপ-নির্বাচনে পরাজয় ব্রিটিশ প্রধানমন্ত্রীর মাঝে কোন পরিবর্তন আনবে না

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন যে, উপ-নির্বাচনে পরাজয়ের পর তার চরিত্রে কোন মনস্তাত্ত্বিক রূপান্তর সংঘটিত হচ্ছে না। রক্ষনশীল দলের চেয়ারম্যান অলিভার ডাউডেন গত শুক্রবার নাটকীয়ভাবে পদত্যাগ করেন। তিনি বলেন যে, তিনি ওয়েইকফিল্ড এবং টভার্টন ও হনিটনের নির্বাচনে হেরে যাওয়ার দায়ভার গ্রহন করেছেন।
মিঃ অলিভার ডাউডেনের পদত্যাগ সত্বেও প্রধানমন্ত্রী বরিস জনসন জোর দিয়ে বলেন যে, প্রত্যেক সরকারকেই অন্তবর্তীকালীন সময়ে খারাপ উপ-নির্বাচনের ফল হজম করতে হয়। তিনি আরো বলেন, তার ভূমিকা হচ্ছে ঠিক কি ঘটেছে তা দেখা এবং কোন কোন সমালোচনা কাজের, তা নিয়ে চিন্তাভাবনা করা।
অলিভার ডাউডেনের পদত্যাগ প্রসঙ্গে তিনি বলেন, যদি আপনি বলেন যে, আপনারা চান আমি কিছু মনস্তাত্ত্বিক রূপান্তরের মধ্যে দিয়ে যাই, তবে মনে করি যে, এমন কিছু ঘটার সংবাদ আমাদের শ্রেতারা শুনতে পাবেন না। তিনি বলেন, ভোটাররা আমার কথিত ভুলের বিষয়টি শুনতে শুনতে এখন ক্লান্ত। তারা জানতে চায় আমরা তাদের জন্য কী করছি। আর আমি আপনাদের জানাচ্ছি দেশের জন্য আমাদের কী কী করার ভবিষ্যত লক্ষ্য রয়েছে।
জনসন আরো বলেন, কেউ যদি ইউক্রেইনের বিষয় পরিত্যগ করতে হবে বলে তা কাছে উপস্থাপন করেন, তবে তিনি প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করবেন।
তিনি বলেন, ‘আপনারা কী করতে পারেন, সরকারের কী করা উচিত এবং আমি কি করতে চাই, এসব আমাদের ব্যবস্থা ও অর্থনীতিকে পরিবর্তন ও সংস্কার করবে’। মিঃ জনসন স্বীকার করেন যে, উপ-নির্বাচনের ফলাফল কঠিন, তবে তিনি সব ফলাফল নিয়ে চালিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button