ব্রিটিশ রাজপরিবার বর্ণবাদী নয়: প্রিন্স উইলিয়াম

এবার ব্রিটিশ রাজপরিবারের পক্ষে সাফাই গাইলেন এর অন্যতম সদস্য ডিউক অব ক্যামব্রিজ নামে পরিচিত প্রিন্স উইলিয়াম। তার দাবি ব্রিটিশ রাজপরিবার বর্ণবাদী নয়। ৭ মার্চ রাতে প্রচারিত এক টিভি সাক্ষাৎকারে ব্রিটিশ রাজতন্ত্রের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ তোলেন উইলিয়ামের ছোট ভাই প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। ওই অভিযোগের পরই তিনি এমন মন্তব্য করলেন। বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।
এদিন পূর্ব লন্ডনের একটি স্কুল পরিদর্শনে যান প্রিন্স উইলিয়াম। এ সময় ব্রিটিশ রাজপরিবার বর্ণবাদী কি না এমন প্রশ্ন তোলেন এক সাংবাদিক। উত্তরে উইলিয়াম বলেন, ‘আমরা খুব একটা বর্ণবাদী পরিবার নই।’
টিভি সাক্ষাৎকারের পর ছোট ভাই হ্যারির সঙ্গে কথা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে উইলিয়াম বলেন, ‘না। তার সঙ্গে এখনও কথা হয়নি আমার। তবে শিগগিরই কথা বলব।’
বিখ্যাত উপস্থাপক অপরাহ উইনফ্রেকে দেয়া সাক্ষাৎকারে ডাচেস অফ সাসেক্স নামে পরিচিত মেগান জানান, তার সন্তানের গায়ের রং কালো হবে কি না সে বিষয়ে মন্তব্য করেছিলেন রাজপরিবারের কোনো এক সদস্য। যদিও সাক্ষাৎকারে ওই মন্তব্যকারীর নাম জানাননি মেগান। সাক্ষাৎকারে হ্যারি জানান, তাদের যুক্তরাজ্য ছাড়ার অন্যতম কারণ ছিল বর্ণবাদ।
সম্প্রতি আনুষ্ঠানিকভাবে রাজদায়িত্ব থেকে সরে এসেছেন হ্যারি ও মেগান। বাকিংহ্যাম প্যালেস ছেড়ে তারা এখন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থান করছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button