চালু রয়েছে অনলাইন ভার্সন

করোনার কারণে ব্রিটেনে ২০ সংবাদপত্র ছাপা বন্ধ

গত শনিবার থেকে ব্রিটেনে বন্ধ হয়ে গেছে ম্যানচেস্টার টাইম, গ্লোবাল রিমার্ক, ফোকাস দ্য নিউজসহ ২০ টি পত্রিকা। ব্রিটেনের গণমাধ্যম ব্যক্তিত্ব ব্যানি স্টিল বলেন, বিজ্ঞাপন ও বাজারজাত করণের সমস্যার কারণেই এসব পত্রিকা বন্ধ করা হয়েছে। গত শুক্রবার থেকে অস্ট্রেলিয়ান মিডিয়া গ্রুপ নিউজ করপোরেশনের ৬০টি সংবাদপত্রের ছাপা বন্ধ করে কেবল অনলাইন সংস্করণ চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
রুপার্ট মারডকের অস্ট্রেলিয়ান মিডিয়া গ্রুপ নিউজ করপোরেশন বলেছে, তারা আঞ্চলিক ৬০টি সংবাদপত্রের ছাপা বন্ধ করে দেবে। কোভিড-১৯ পরিস্থিতির ক্রমাবনতিতে এই খাত নতুন সংকটের মুখে পড়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। অস্ট্রেলিয়ায় নিউজ করপোরেশনের নির্বাহী চেয়ারম্যান মিশেল মিলার নিউইয়র্ক টাইমসকে বলেন, এই সিদ্ধান্ত আমরা হালকাভাবে নিইনি। করোনাভাইরাস অর্থনীতির ওপর অস্বাভাবিক চাপ সৃষ্টি করেছে। আমরা যথাসম্ভব অনেক চাকরি রক্ষায় সবকিছুই করব।
তিনি বলেন, করোনাভাইরাসে জরুরি পরিস্থিতির কারণে রিয়াল স্টেট অ্যাকশন ও তদারকি এবং বিভিন্ন রেস্তোরা ও ভেন্যু বন্ধ করে দেয়ায় বিজ্ঞাপনের আয় কমে যাওয়ায় আমাদের কমিউনিটি প্রিন্টিং এডিসন স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button