দেশব্যাপী সড়ক উন্নয়নে ৯৩ মিলিয়ন পাউন্ড বরাদ্দ

সরকার ৯৩ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ এবং আধুনিক পরিবহন প্রযুক্তি দিয়ে সারাদেশের সড়ক ব্যবস্থাকে আরও উন্নত করবে। ইংল্যান্ডের রাস্তা একবিংশ শতাব্দীর জন্য উপযুক্ত কিনা তা নিশ্চিত করে সারা দেশের যোগাযোগ ব্যবস্থা ৯৩ মিলিয়ন পাউন্ডের সদ্য ঘোষিত বরাদ্দ থেকে উপকৃত হবে।

সড়কমন্ত্রী ব্যারনেস ভেরি আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) ঘোষণা করেছেন ৩২ টি স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনীয় মেরামত কাজ, অবকাঠামো সমতলকরণ, যানজট নিরসন, রাস্তার অবস্থার উন্নতি এবং যাত্রা সহজ করার জন্য বিনিয়োগ পাবে। এর মধ্যে ডারহামের নতুন এলভেট ব্রিজের গুরুত্বপূর্ণ মেরামত করার জন্য ৪ মিলিয়ন পাউন্ডের পাশাপাশি উত্তর বারল্যান্ডের চারপাশে কয়েকটি ইস্পাত সেতুর পুনর্নির্মাণে সহায়তা করার জন্য ৩.৭ মিলিয়ন পাউন্ড রয়েছে।

সড়কমন্ত্রী ব্যারনেস ভেরি আরও বলেন, দুর্বল রাস্তার অবস্থার কারণে বিলম্বিত যাত্রার চেয়ে হতাশার আর কিছুই নেই, এবং এই বহু মিলিয়ন পাউন্ডের বর্ধিত বরাদ্দ সারা দেশ জুড়ে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করতে সহায়তা করবে। এই বিনিয়োগটি স্থানীয় অঞ্চলগুলিকে কেবল তাদের রাস্তায় বর্তমান পিঞ্চ পয়েন্টগুলিকে লক্ষ্য করতে সহায়তা করবে না, আমাদের বিশ্ব নেতৃত্বাধীন গবেষণা এবং উদ্ভাবনের সামর্থ্যকে পরবর্তী প্রজন্মের ভ্রমণগুলিতে প্রমাণ করতে সহায়তা করবে।

তহবিল প্রাপ্ত প্রকল্পগুলির মধ্যে একটি রিয়েল-টাইমে গর্তগুলি সনাক্ত করতে একটি নতুন এআই (আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা) চালিত অ্যাপ্লিকেশন এর বিকাশ দেখতে পাবে। আশা করা যায় যে অ্যাপটি স্থানীয় কর্তৃপক্ষকে গর্তগুলি কখন তৈরি হচ্ছে তা দ্রুত সনাক্ত করতে এবং সেগুলি পূরণ করার জন্য দ্রুত পদক্ষেপ নিতে সহায়তা করবে।

শেপ-পট নামে পরিচিত আরেকটি প্রকল্প স্বয়ংক্রিয়, অভিন্ন মেরামত করতে সক্ষম একটি সম্পূর্ণ স্বায়ত্তশাসিত মেরামত প্ল্যাটফর্ম তৈরি করতে থ্রি-ডি পথ‌হোল মডেল তৈরি করবে – যা ভবিষ্যতের পরিবহন নেটওয়ার্ককে ত্বরান্বিত করবে। আজকের এই ঘোষণাটি পরিবহন বিপ্লবের জন্য সরকারের অভিযানের সর্বশেষতম এবং স্থানীয় হাইওয়ে নেটওয়ার্কগুলির অবস্থার উন্নতি করতে ২০১৫ থেকে ২০২১ সালের মধ্যে ৬.৬ বিলিয়ন পাউ‌ন্ডের বেশি পুরষ্কারের একটি অংশ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button