সেন্ট্রাল লন্ডন মসজিদ পরিদর্শনে যুক্তরাজ্যে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত

যুক্তরাজ্যে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত সোমবার সেন্ট্রাল লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদ পরিদর্শন করেছেন যেখানে একজন মুয়া‌জ্জি‌নের উপর হামলা হয়েছিল গত সপ্তাহে। যুবরাজ খালিদ বিন বান্দার বিন সুলতান লন্ডন কেন্দ্রীয় মসজিদ এবং ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তাদের সাথে বৈঠককালে আহত মুয়া‌জ্জি‌নের অবস্থা পরীক্ষা করে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা করেন।

ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের মহাপরিচালক ডঃ আহমেদ আল-দুবায়ান রাজপুত্রকে আক্রমণের বিস্তারিত ব্যাখ্যা দিয়েছিলেন এবং ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষামূলক ক্ষেত্রে যুক্তরাজ্যে ইসলাম ও মুসলমানদের সেবায় এই কেন্দ্রের ভূমিকাও তুলে ধরেছিলেন। তিনি মুসলিম ও অন্যান্য সম্প্রদায়ের মধ্যে সম্পর্ক জোরদার করার জন্য কেন্দ্রের প্রচেষ্টা, দাতব্য কাজের ক্ষেত্রে এর অবদান এবং যুক্তরাজ্যের নাগরিক সমাজের প্রতিষ্ঠানের সাথে এর সহযোগিতার দিকেও ইঙ্গিত করেছিলেন।

প্রশাসকদের সাথে আলোচনার সময়, প্রিন্স খালিদকে কেন্দ্রের কর্মসূচি, পুস্তিকা, প্রকাশনা এবং সিম্পোজিয়ামগুলি সম্পর্কে জানানো হয়েছিল এবং আল-দুবায়ান তার সফর ও সহায়তার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। লন্ডনের কেন্দ্রীয় মসজিদটি লন্ডনের মুসলমানদের জন্য একটি প্রধান উপাসনা স্থান, এটি নিয়মিত বিপুল সংখ্যক দর্শনার্থী এবং উপাসকদের আকর্ষণ করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button