পা‌নি সংস্থাগুলির গড় বিল ৫০ পাউন্ড কমাতে হবে

সংস্থাগুলি ২০৩০ সালের মধ্যে নেট শূন্য কার্বন নির্গমন উৎপাদন করতে প্রতিশ্রুতিবদ্ধ

ইংল্যান্ড এবং ওয়েলসের পা‌নি সংস্থাগুলিকে বলা হয়েছে যে আগামী পাঁচ বছরে গড় বাড়ির পানির বিলকে ৫০ পাউন্ড কমিয়ে আনতে হবে। নিয়ন্ত্রক সংস্থা অফওয়াত বলেছে, প্রতি পাঁচ বছরে মূল্য নির্ধারণের অংশ হিসাবে মুদ্রাস্ফীতির আগে গড় বিল ১২ শতাংশ কমে যাবে। নির্দিষ্ট হ্রাস নির্ভর করবে কোনও বাড়ির মালিক কোন সংস্থার সাথে রয়েছেন তার উপর।

প্রকাশিত একটি প্রতিবেদনে, নিয়ন্ত্রক পা‌নি সংস্থাগুলির ২০৩০ সালের মধ্যে নেট জিরো কার্বন নিঃসরণ এবং ২০২৫ এর মধ্যে ৬ বিলিয়ন ব্যয় অনুশীলনের অংশ হিসাবে ১৬ শতাংশ হ্রাস করার প্রতিশ্রুতি অন্তর্ভুক্ত করেছে। এই পদক্ষেপটি পানি সংস্থাগুলির জন্য ৫১ বিলিয়ন ডলারের বিশাল বিনিয়োগ পরিকল্পনার অফওয়া‌তের অনুমোদনের অংশ, যার মধ্যে রয়েছে নতুন এবং উন্নত পরিষেবাগুলি যা পা‌নি সংস্থাগুলির প্রতিদিনের কাজকর্মের ওপরে এবং তার বাইরেও যেতে হবে।

আফওয়াতের চিফ এক্সিকিউটিভ রেচেল ফ্লেচার বলেছেন, পর্যালোচনা গ্রাহক এবং পরিবেশ উভয়েরই সুবিধার জন্য আরও কঠোর লক্ষ্য নির্ধারণ করেছে। তিনি বলেন, এটি একটি দুর্দান্ত প্যাকেজ যা আমরা আজ ঘোষণা করছি, ভবিষ্যতে পরিষেবা এবং পরিবেশের উন্নতির জন্য ব্যাপক বিনিয়োগের সাথে – বাস্তবে সম্ভবত আমরা সবুজতম বন্দোবস্ত স্থাপন করেছি। আমরা পানি সংস্থাগুলিকে আরও ভাল করার জন্য চাপ দিচ্ছি। যদি তাদের বাধা থাকে তবে তারা শাস্তির মুখোমুখি হবে, খোলামেলাভাবে, গ্রাহকরা যে পরিষেবা পাচ্ছেন তাতে সন্তুষ্ট না হলে তারা জরিমানার মুখোমুখিও হবেন। অফওয়াতের পর্যালোচনাটিকে গ্রাহক গোষ্ঠী স্বাগত জানিয়েছেন।

পানির জন্য কনজিউমার কাউন্সিলের চিফ এক্সিকিউটিভ টনি স্মিথ বলেছিলেন, বেশিরভাগ গ্রাহকরা এটিকে একটি ভাল চুক্তি হিসাবে দেখবেন তবে প্রত্যেকে তাদের বিল বহন করতে পারে এবং এই প্রয়োজনীয় পরিষেবাগুলিকে সুরক্ষিত করার জন্য পর্যাপ্ত বিনিয়োগ রয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য ভবিষ্যতে আরও অনেক কিছু করতে হবে। তবে গ্রাহকরা স্বল্প-পরিবর্তন হয়নি তা নিশ্চিত করার জন্য আমরা সংস্থাগুলির পারফরম্যান্সের উপর গভীর নজর রাখব।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button